Press "Enter" to skip to content

ভারতে হামলা করানোর জন্য পাকিস্তান বানালো আরও দুটি নতুন জেহাদি সংগঠন! চলছে মুসলিমদের ব্রেন ওয়াশ করার কাজ

শেয়ার করুন -

নয়া দিল্লীঃ কেন্দ্রীয় সুরক্ষা এজেন্সির একটি রিপোর্টে একটি চাঞ্চল্যকর তথ্য সামনে এসেছে। ওই তথ্য অনুযায়ী, পাকিস্তানের (Pakistan) গোয়েন্দা সংস্থা ISI জম্মু কাশ্মীরে দুটি নতুন জঙ্গি সংগঠন বানিয়েছে, আর ওই জঙ্গি সংগঠনের মাধ্যমে তাঁরা ভারতে বড়সড় হামলা করার ছক কষছে। মিডিয়া রিপোর্টে পাওয়া তথ্য অনুযায়ী ওই দুই জঙ্গি সংগঠনের নাম দ্য রেসিসটেন্স ফ্রন্ট (TRF) আর তেহরিক-ই-মিল্লত-ইসলামি (Tehreek-i-Milat-i-Islami) রাখা হয়েছে।

ভারতীয় গোয়েন্দা সংস্থা অনুযায়ী, জঙ্গি সংগঠন লস্কর-এ-তইবা এর সাহায্যে বানানো দ্য রেসিসটেন্স ফ্রন্ট যার আরেকটি নাম জম্মু অ্যান্ড কাশ্মীর ফাইটার্স তাঁরা বিগত দুই মাস ধরে সক্রিয় আছে। আর তেহরিক-ই-মিল্লত-ইসলামির সম্বন্ধ্যে গোয়েন্দা সংস্থা গুলো তথ্য জুটাচ্ছে।

তেহরিক-ই-মিল্লত-ইসলামি এর কম্যান্ডার নইম ফিরদৌস একটি অডিও ম্যাসেজ জারি করে সমস্ত জঙ্গিদের এক হয়ে সেনার উপর হামলা করতে বলেছে। আরেকদিকে TRF কম্যান্ডার আবু আনস নিজের অডিও ম্যাসেজে বাহ্রতের মুসলিমদের উস্কানোর ষড়যন্ত্র করছে। আবু আনস কাশ্মীরি নেতা আলতাফ বুখারিকে প্রাণে মারারও হুমকি দিয়েছে। এই দুই জঙ্গি সংগঠন সোশ্যাল মিডিয়ায় খুব অ্যাকটিভ থাকে।

গোয়েন্দা সংস্থা অনুযায়ী, এই জঙ্গি সংগঠন গুলো পাকিস্তানের ইশারায় কাশ্মীরের যুবকদের জঙ্গি সংগঠনে যুক্ত করা আর সেনার উপর হামলা করার ষড়যন্ত্র কষছে। আর তাঁরা কাশ্মীরের যুবকদেরই উস্কাচ্ছে কারণ, হামলার পর যেন পাকিস্তানের দিকে আঙুল না তুলতে পারে ভারত।  গোয়ান্দা সংস্থা অনুযায়ী, লাইন অফ কন্ট্রোলের পাশে বানানো লঞ্চিং প্যাডে প্রায় ৪৫০ জন জঙ্গি জমা আছে, তাঁরা কাশ্মীরে অনুপ্রবেশের চেষ্টায় আছে। লঞ্চিং প্যাডে জমা হওয়া ওই জঙ্গিদের মধ্যে প্রায় ৩৫০ জন পাকিস্তানি জঙ্গি।