আন্তর্জাতিকনতুন খবর

ভারতের বিরুদ্ধে বড় ষড়যন্ত্র পাকিস্তানের! মুক্ত করল ৪ হাজার কুখ্যাত জঙ্গিকে

নয়া দিল্লীঃ সন্ত্রাসবাদের পৃষ্ঠপোষক পাকিস্তানের (Pakistan) উপর ভারত (India) আন্তর্জাতিক স্তরে লাগাতার চাপ সৃষ্টি করে আসছে। ৭৫ তম সংযুক্ত রাষ্ট্র মহাসভায় (United Nations) ভারত আরও একবার পাকিস্তানের সন্ত্রাসবাদী চেহারার মুখোশ খুলে দেয়। ভারত সোমবার সংযুক্ত রাষ্ট্রে পাকিস্তানের বিরুদ্ধে অভিযোগ করে বলেছে যে, পাকিস্তান নিজেদের দেশে প্রচুর পরিমাণে জঙ্গিদের আশ্রয় দিচ্ছে। এর সাথে সাথে এও অভিযোগ করেছে যে, পাকিস্তান পাক অধিকৃত কাশ্মীরে জনসংখ্যায় বিপুল পরিবর্তন আনছে।

সংযুক্ত রাষ্ট্রে ভারতের প্রথম সচিব পবন নাথ বলেন, ‘ভারতের বিরুদ্ধে সীমান্তে সন্ত্রাসবাদ জারি রাখার জন্য জম্মু-কাশ্মীর আর লাদাখে পাকিস্তান অধিকৃত ভারতীয় অংশে প্রচুর পরিমাণে জঙ্গিদের ট্রেনিং দেওয়া হচ্ছে। এরজন্য সেখানে প্রশিক্ষণ শিবির আর লঞ্চপ্যাড বানানো হচ্ছে।” উনি এও বলেন যে, একদিকে গোটা বিশ্ব যখন করোনা মহামারীর বিরুদ্ধে মোকাবিলার করার জন্য উঠেপড়ে লেগেছে, তখন আরেকদিকে পাকিস্তান নিজেদের সন্ত্রাসবাদ কায়েম রাখার জন্য ৪ হাজারের বেশি জঙ্গিদের মুক্তি দিচ্ছে।

এই বয়ান পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের সেই অভিযোগের পর করা হয়েছে, যেখানে ইমরান খান ভারতের বিরুদ্ধে কাশ্মীরে নিয়ন্ত্রণ করার চেষ্টার অভিযোগ করেছিল। এর সাথে সাথে নরেন্দ্র মোদীর সরকারের উপর ইসলামের বিরুদ্ধে ঘৃণা আর কুসংস্কার ছড়ানোরও অভিযোগ করেছিলেন।

পাকিস্তান বৈষম্যমূলক আইনের মাধ্যমে বহিরাগতদের ভিড়ে পাক অধিকৃত কাশ্মীরের জনসংখ্যাকে পরিবর্তন করার চেষ্টা করছে বলে অভিযোগ করে ভারত প্রতিক্রিয়া জানিয়েছে। ভারতীয় প্রতিনিধি বলেছেন, পিওকে তে চারজনের মধ্যে তিনজন বহিরাগত, তাঁদের ওই অঞ্চলে রাজনৈতিক আর সাংবিধানিক অধিকার নেই।

Back to top button
Close