Press "Enter" to skip to content

খতম হল পাকিস্তানি তালিবান কম্যান্ডার কারি সৈফুল্লা মহসুদ

শেয়ার করুন -

আফগানিস্তানে জঙ্গি সংগঠন তেহরিক-এ-তালিবান পাকিস্তান (TTP) এর কম্যান্ডার কারি সৈফুল্লা মহসুদকে খতম করা হয়েছে। শোনা যাচ্ছে যে অজ্ঞাত বন্দুকধারীরা পাকিস্তানি তালিবানি কম্যান্ডারকে গুলি করে হত্যা করেছে। TTP নিজের কম্যান্ডারের মৃত্যুর খবর স্বীকার করেছে।

অনাডোলু সংবাদ সংস্থার খবর অনুযায়ী, জঙ্গি সংগঠন TTP এর মুখপাত্র একটি অডিও বার্তায় জানিয়েছে যে সৈফুল্লা খোস্ত প্রান্তের গুলুন শিবিরে অজ্ঞাত পরিচয় বন্দুকধারীর গুলিতে মারা গেছে। মুখপাত্র দাবি করেছে যে, এই হামলা হাক্কানি নেটওয়ার্ক করেছ, কারণ কিছুদিন আগে এলাকায় TTP এর হকিমুল্লা মহসুদ গোষ্ঠীর তিন জঙ্গিকে খতম করা হয়েছিল।

TTP এর স্থাপনা ২০০৭ সালে বৈতুল্লা মহসুদ করেছিল, আর বর্তমানে এই জঙ্গি গোষ্ঠী চারটি দলে ভাগ হয়ে গেছে। এই চারটি গোষ্ঠী হল খাত গোষ্ঠী, মেহসুদ গোষ্ঠী, বাজৌর এজেন্সি গোষ্ঠী আর দররা আদম খেল গোষ্ঠী।

পাকিস্তানে হওয়া অনেক হামলায় জঙ্গি সৈফুল্লার হাত ছিল। আর সেই কারণে পাকিস্তান এই সংগঠনকে নিষিদ্ধ জঙ্গি সংগঠনের তালিকায় রেখেছিল। একটি অডিও বার্তায় মহসুদ দাবি করে যে, তাঁদের সংগঠন এই বছরে ৭৫ টি জঙ্গি হামলা করেছে, যেগুলোর মধ্যে বেশিরভাগ খাইবার পাখতুনখা আর উত্তর এবং দক্ষিণ বজিরিস্থান জেলায় স্থানীয় বয়স্কদের নিশানা করে করা হয়েছিল। যদিও পাকিস্তান এই দাবি স্বীকার করেনি।