নতুন খবরভারতবর্ষ

ঈদের দিনেই পাকিস্তানের গভর্নমেন্ট ওয়েবসাইট হ্যাক, লেখা হলো PKMKB পাকিস্তান কি * * * *

নয়া দিল্লীঃ ভারত (INDIA) আর পাকিস্তানের (Pakistan) লড়াই যে শুধু সীমান্তেই হয় না, সেটা আশাকরি সবারই জানা আছে। সাধারণ ভারতীয়রাও এই লড়াইয়ে অংশ নেন, তবে বন্দুক নিয়ে অথবা কামান নিয়ে নয়। এই লড়াই হয় কম্পিউটার আর কিবোর্ড নিয়ে। এবারও এরকমই কিছু দেখা গেলো। সোশ্যাল মিডিয়ায় Anshul Saxena নামের এক ভারতীয় হ্যাকার পাকিস্তানের সরকারি ওয়েব সাইট হ্যাক করে সেখানে লিখে দিয়ে এলো … PKMKB। অনশুল নিজের ফেসবুক পেজে এই তথ্য শেয়ার করেন।

সকাল সকাল নিজের ফেসবুক পেজ থেকে অনশুল একটি পাকিস্তানি সরকারি ওয়েব সাইটের ঠিকানা দেন। ওই ওয়েব সাইটটি হল www.kpkep.gov.pk। ওই পোস্টে তিনি লেখেন, ‘শুভ সকাল বন্ধুরা, পাকিস্তানের বিদ্যুত বিভাগ। মজা করো, পরে পোস্টটা মুছে দেবো।” ওই পোস্টে তিনি একটি ছবিও অ্যাড করেন, যেখানে ওনার আর ওনার টিমের মেম্বারদের ছবি দেখা যায়। আর ওই সমস্ত ছবি গুলো পাকিস্তানের ওই সরকারি ওয়েবসাইটে আপলোড করা।

উল্লেখ্য, এটাই প্রথম না যে অনশুল আর তাঁর টিম পাকিস্তানের কোন ওয়েবসাইট হ্যাক করে নিজের ফেসবুক পেজে পোস্ট করল। এর আগেও অনশুল পাকিস্তানের শয়ে শয়ে ওয়েবসাইট হ্যাক করেছিল আর সেগুলো নিজের পেজে পোস্ট করেছিল। আর সমস্ত ওয়েবসাইট গুলোই পাকিস্তান সরকারের বিভিন্ন বিভাগের ছিল। অনশুলের পক্ষে সীমান্তে গিয়ে পাকিস্তানের সাথে গুলি বিনিময় করা সম্ভব না, তাই সে আর তাঁর টিম ঘরে বসেই পাকিস্তানকে শিক্ষা দেয়।

অনশুল এই কাজ ১৪ই ফেব্রুয়ারি ২০১৯ এ পুলওয়ামার ঘটনার পর শুরু করেছিল। আর তখন থেকে সে মাঝে সাঝেই পাকিস্তানের ওয়েবসাইট গুলো হ্যাক করে নিজের ফেসবুক পেজে পোস্ট করে।

Back to top button
Close