আন্তর্জাতিকনতুন খবর

CAA এর কারণে দিল্লীর নির্বাচনে হারবে বিজেপি! দাবি PAK মন্ত্রীর

দিল্লী বিধানসভা নির্বাচনের ফলাফল আগামীকাল ১১ই ফেব্রুয়ারি ঘোষণা হবে। কিন্তু তাঁর আগে এক্সিট পোলের অনুমান দেখে প্রতিবেশী দেশ পাকিস্তান খুশিতে গদগদ। আর এর সবথেকে বড় কারণ হল, এক্সিট পোলের অনুমান অনুযায়ী দিল্লীতে বিজেপি হারছে। পাকিস্তানের সরকারে মন্ত্রী এক্সিট পোলের এই অনুমান দেখে খুবই উৎসাহিত।

পাকিস্তানের বিদেশ মন্ত্রী শাহ মেহমুদ কুরেশি বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দ্বারা আনা নাগরিকতা সংশোধন আইনের কারণে বিজেপির দিল্লীর বিধানসভা নির্বাচনে হারের মুখোমুখি হচ্ছে।

ফাউন্ডেশন অফ পাকিস্তান চেম্বার্স অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির একটি অনুষ্ঠানে তিনি এই কথা বলেন। উনি বলেন, ২০১৯ সালের সাধারণ নির্বাচনে জয়ের পর বিজেপি তিন রাজ্যের বিধানসভায় হারের মুখ দেখেছে। উনি বলেন, ‘যতদূর দিল্লীর নির্বাচনের কথা হচ্ছে, ফলাফল মঙ্গলবার ঘোষণা হবে, আর সেখানে বিজেপির বড় সমস্যার সন্মুখিন হতে চলেছে। বিজেপি আরেকটি বিধানসভায় হারের মুখ দেখবে।”

ভারতের বিরুদ্ধে পাকিস্তানের প্রচার দুনিয়ায় সাফল্য না পাওয়ার বিষয়ে উনি বলেন, ‘অনেক দেশ মনে করে ভারত একটি বড় মার্কেট। আর এরজন্য তাঁরা নিজেদের আর্থিক দিক ঠিক রাখতে ভারতের বিরুদ্ধে যায়নি। সবাই নৈতিকতা আর সত্যের কথা বলে, কিন্তু সবাই এসব ভুলে নিজের স্বার্থে কাজ করে।

Back to top button
Close