Press "Enter" to skip to content

ফের ব্যর্থ হল অনুপ্রবেশ, সেনার গুলিতে খতম পাকিস্তানি অনুপ্রবেশকারী, চলছে তল্লাশি অভিযান

শেয়ার করুন -

জম্মু কাশ্মীরের (Jammu Kashmir) সাম্বা সেক্টরে অনুপ্রবেশের চেষ্টা করা এক পাকিস্তানি অনুপ্রবেশকারীকে খতম করল ভারতীয় সেনা (Indian Army)। পাওয়া তথ্য অনুযায়ী, শুক্রবার ভারতীয় সেনার জওয়ানেরা এলওসি দিয়ে পাকিস্তানি অনুপ্রবেশকারীকে ভারতীয় সীমায় ঢুকতে দেখে। এরপর গুলি চালিয়ে তাঁকে খতম করা হয়।

এরপর ভারতীয় সেনা জওয়ান পাকিস্তান থেকে ভারতে ঢুকতে চাওয়া পাকিস্তানিকে গুলি করে খতম করে দেয়। জম্মু কাশ্মীরের মঙ্গুচক সীমায় এই ঘটনা ঘটেছে। বর্ডার সিকিউরিটি ফোর্সের জওয়ানদের তৎপরতায় এই অনুপ্রবেশ ব্যর্থ হয়। যদিও কতজন অনুপ্রবেশকারী ছিল সেটা এখনো জানা যায়নি। সেনা এখনো সার্চ অপারেশন চালাচ্ছে, এবং মৃত অনুপ্রবেশকারীর দেহ পুলিশের হাতে তুলে দিয়েছে।

যদিও এটা প্রথম না যে, পাকিস্তান থেকে সীমান্ত দিয়ে অনুপ্রবেশ করার চেষ্টা করেছে। এর আগেও বহুবার পাকিস্তান থেকে জঙ্গিরা ভারতে ঢুকতে গিয়ে ভারতীয় সেনার তৎপরতায় ব্যর্থ হয়েছে। এর আগে পাকিস্তানের ব্যাট আর্মি সীমান্ত পেরিয়ে ভারতীয় সীমায় ঢুকতে গিয়ে ভারতীয় সেনার গুলিতে খতম হয়। এই ঘটনার কদিন পর ভারতীয় সেনা সেই ঘটনার ভিডিও পোস্ট করে।

পাকিস্তান থেকে অনুপ্রবেশের ঘটনা রুখতে ভারতীয় সেনা বরাবর সীমান্তে কড়া নজর রাখছে। আর একদিন আগেই ইসরো (ISRO) সীমান্তে অবৈধ অনুপ্রবেশ রোখার জন্য একটি স্যাটেলাইট লঞ্চ করে, ওই স্যাটেলাইটকে ভারতের দ্বিতীয় গোপন চোখ বলা হচ্ছে। ওই স্যাটেলাইটের মাধ্যমে ভারতীয় সেনা সীমান্তে অনুপ্রবেশ রুখতে পারবে, এবং সিমান্তের আশাপাশে থাকা জঙ্গি ঘাঁটি গুলো সম্বন্ধ্যে জানতে পারবে।