নতুন খবরভারতীয় সেনা

সীমান্তে আতঙ্কিত পাকিস্তান! লাউডস্পীকারে মৌলবিদের ভারতীয় সেনার কাছে আবেদন- দয়া করে ফায়ারিং বন্ধ করুন

শ্রীনগরঃ কাশ্মীরে ভারত (India) পাকিস্তান (Pakistan) সীমান্তে বিগত কিছুদিন ধরে লাগাতার গোলাগুলি চলছে। পাকিস্তানের প্রতিটি গুলির জবাব মোক্ষম ভাবেই দিচ্ছে ভারতীয় সেনা (Indian Army)। এবার ভারতীয় সেনার জবাবি পদেক্ষেপে আতঙ্কে শিউরে উঠেছে পাকিস্তান। আর সেই কারণে পাকিস্তানের মৌলবিরা মাইকের মাধ্যমে ভারতের কাছে জোরালো আবেদন করছে।

সাজ শুক্রবার সকাল থেকে ভারত-পাক সীমান্তে ভারতের ওপার থেকে লাউডস্পীকারের মাধ্যমে মৌলবিরা ভারতের কাছে গুলি না চালানোর আবেদন করে চলেছে।

এটা পাকিস্তানের একটি নতুন ষড়যন্ত্র ছাড়া আর কিছুই না। উল্লেখ্য, গতকাল ভারতীয় সেনার তাণ্ডবে সীমান্তের ওপারে পাকিস্তানের আট থেকে দশটি সেনা ছাউনি ধ্বংস হয়ে গেছে। এর সাথে সাথে বেশি কিছু পাক জওয়ান আহত হয়েছে এবং ভারতের গুলিতে মারাও গেছে বলে খবর।

আর এখন পাকিস্তান তাদের আহত সেনা জওয়ানদের সীমান্ত থেকে সরাতে চাইছে। আর সেই কারণে মৌলবিদের ঢাল করে পাকিস্তান লাউডস্পীকারের মাধ্যমে গুলি না চালানোর আবেদন করে চলেছে। সেনা সুত্র অনুযায়ী, এটা প্রথমবার না, এর আগেও বহুবার পাকিস্তান এরকম কাজ করেছে। সুত্র থেকে জানা যায় যে, ভারত গুলি চালানো বন্ধ করলেই পাকিস্তান তাদের জওয়ানদের সেখান থেকে সরিয়ে হাসপাতালে নিয়ে যেতে পারবে। এরকম ঘটনা এর আগে নীলম ভ্যালি আর হাজীপীরে হয়েছে।

সুত্র থেকে জানা যায় যে, ভারত হাজীপীর, নীলম ভ্যালি আর পুঞ্ছের ওপার জবরদস্ত অ্যাকশন চালাচ্ছে। গত রাত মনকোট সেক্টর আট মণ্ডেরে পাকিস্তানি সেনা মিনি আর্টিলারি দিয়ে গোলাগুলি চালায়। আর ভারতীয় সেনা সেটির যোগ্য জবাব দিচ্ছে।

Related Articles

Back to top button