Press "Enter" to skip to content

প্রধানমন্ত্রী মোদী আর অমিত শাহকে ধন্যবাদ জানাতে বিজেপির হেডকোয়ার্টারে ভিড় জমালো পাকিস্তানি শরণার্থীরা

শেয়ার করুন -

ভারতে CAA লাগু করা নিয়ে খুবই খুশি পাকিস্তান থেকে আসা শরণার্থীরা। আর সেই কারণে তাঁরা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আর স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহকে ধন্যবাদ জানাতে বিজেপির হেডকোয়ার্টারে পৌঁছায়। এই শরণার্থীরা রাজধানী দিল্লী আর হরিয়ানার বিভিন্ন এলাকায় বসবাস করেন।

আপনাদের জানিয়ে রাখি নাগরিকতা সংশোধন আইনের প্রধান উদ্দেশ্য হল হিন্দু, বৌদ্ধ, পারসি, শিখ, বৌদ্ধ, জৈন আর ইসাইদের নাগরিকতা দেওয়া। মুসলিম বহুল দেশ পাকিস্তান, আফগানিস্তান আর বাংলাদেশ থেকে ৩১ ডিসেম্বর ২০১৪ এর আগে যারা ভারতে এসেছেন তাঁদের নাগরিকতা দেওয়া হবে এই CAA আইনের মাধ্যমে।

CAA নিয়ে গোটা দেশের রাজনৈতিক মহলে চরম উত্তেজনা ছড়িয়ে আছে। সমস্ত বিরোধী দল গুলোই এই আইনের বিরুদ্ধে লাগাতার বিরোধ প্রদর্শন করেই চলেছে। আরেকদিকে শাসক দল ভারতীয় জনতা পার্টি গোটা দেশে CAA এর পক্ষে এবং মানুষের কাছে এই আইনের সঠিক তথ্য তুলে ধরার জন্য জন জাগরণ সভা করছে।

দিল্লীর শাহিন বাগ এলাকায় একমাসের উপর ধরে CAA এর বিরুদ্ধে প্রতিবাদ চলছে। সেখানে একমাস ধরে মহিলা এবং বাচ্চারা নাগরিকতা সংশোধন আইন তুলে নেওয়ার দাবীতে অনির্দিষ্ট কালের জন্য প্রদর্শন করছেন। প্রদর্শনকারীরা জানায় যে নাগরিকতা আইন এনে সরকার গোটা দেশে এনআরসি লাগু করতে চাইছে। আর এই কারণে ভারতে থাকা সংখ্যালঘুরা ভয়ে আছে, এই আইনের মাধ্যমে সরকার ভারত থেকে মুসলিমদের তাড়াতে চাইছে। কিন্তু সরকার থেকে পরিস্কার জানিয়ে দেওয়া হয়েছে যে, এই আইনের ফলে দেশের কোন নাগরিকেরই নাগরিকতা কেড়ে নেওয়া হবেনা।