নতুন খবরভারতবর্ষ

সংশয়ের মাঝে আশার আলো, আক্রান্তের থেকে কয়েক গুন বেশি সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা

নয়া দিল্লীঃ ভারতে হুহু করে বেড়ে চলেছে করোনার মামলা। গত ২৪ ঘণ্টায় সংক্রমিত রোগীর সংখ্যা সমস্ত রেকর্ড ভেঙে দিয়েছে। দেশে এই প্রথমবার একদিনে করোনায় আক্রান্তদের সংখ্যা ২০ হাজারের কাছাকাছি পৌঁছে গেলো। স্বাস্থ্য মন্ত্রালয়ের তাজা পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনার ১৯ হাজার ৯০৬ টি মামলা সামনে এসেছে। আর ৪১০ জনের মৃত্যু হয়েছে। দেশে করোনা আক্রান্তদের সংখ্যা বেড়ে ৫ লক্ষ ২৮ হাজার ৮৫৯ হয়ে গেছে। আর করোনায় মৃত্যুর সংখ্যা বেড়ে ১৬ হাজার ৯৫ হয়েছে।

স্বাস্থ্য মন্ত্রালয়ের তাজা পরিসংখ্যান অনুযায়ী, দেশে করোনার এখন ২ লক্ষ ৩ হাজার ৫১ টি সক্রিয় মামলা আছে। করোনা মহামারীতে এখনো পর্যন্ত ১৬ হাজার ৯৫ জনের মৃত্যু হয়েছে। আর ৩ লক্ষ ৯ হাজার ৭১২ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। মহারাষ্ট্রে সবথেকে বেশি করোনার মামলা ধরা পড়েছে এখনো পর্যন্ত।

গত ২৪ ঘণ্টার কথা বললে, মহারাষ্ট্রে নতুন করে ৬ হাজার ৩৬৮ টি মামলা সামনে এসেছে আর দিল্লীতে ২ হাজার ৯৪৮ টি মামলা সামনে এসেছে। তামিলনাড়ুতে ৩ হাজার ৭১৩, উত্তর প্রদেশে ৬০৬, পশ্চিমবঙ্গে ৫২১, রাজস্থানে ২৮৪ আর পাঞ্জাবে ৯৯ তি নতুন মামলা সামনে এসেছে। তবে স্বস্তির খবর হল করোনায় আক্রান্তদের সংখ্যা থেকে সুস্থ হওয়া রোগীর সংখ্যা অনেক বেশি।

মহারাষ্ট্রে করোনায় আক্রান্তদের সংখ্যা বেড়ে ১ লক্ষ ৫৯ হাজার ১৩৩ হয়ে গেছে। গোটা রাজ্যে এখনো পর্যন্ত ৭ হাজার ২৭৩ জনের মৃত্যু হয়েছে এই মারক ভাইরাসে। রাজ্যের স্বাস্থ্য আধিকারিক জানান, একদিনে সর্বাধিক মামলা শুক্রবার সামনে এসেছিল। তখন গোটা রাজ্যে ৫ হাজার ২৪ জন একদিনে আক্রান্ত হয়েছিল। আর শনিবার সেই রেকর্ড ভেঙে একদিনে ৬ হাজার ৩৮ টি নতুন মামলা সামনে এসেছে।

Related Articles

Back to top button