আন্তর্জাতিকনতুন খবরভারতবর্ষ

ভারতীয়দের সাফল্য দেখে আমি হতবাক, টেক দুনিয়া এখন ভারতীয়দের হাতে: প্যাট্রিক কলিশন, স্ট্রাইপের CEO

টুইটারের CEO জ্যাক ডারসির পদত্যাগের পর নতুন CEO হিসেবে নিযুক্ত হয়েছেন ভারতীয় বংশোদ্ভূত পরাগ আগরওয়াল (Parag Agrawal)। জ্যাক ডারসির মাইক্রোব্লগিং সাইট টুইটারে একটা পোস্ট শেয়ার করেছেন। সেখানে তিনি লিখে নিজের ইস্তফার কথা জানিয়েছেন। এদিকে পরাগকে টুইটারের CEO পদ সামলানোর জন্য অভিনন্দন জানিয়েছেন জ্যাক ডারসির।

জানিয়ে দি, পরাগের এই পদ সামলানোর পর থেকে বিশ্বজুড়ে ভারতকে নিয়ে জোর প্রশংসা শোনা যাচ্ছে। আসলে বিশ্বের বড়ো বড়ো টেক জায়ান্ট কোম্পানিগুলোর CEO পদে ভারতীয়রা পৌঁছেছে। যা পুরো বিশ্বের দৃষ্টি আকর্ষণ করেছে। জানিয়ে দি, টুইটারের সিইও ভারতীয় হওয়ার পাশাপাশি গুগল মাস্টার কার্ড আইবিএম মাইক্রোসফট এর মত নামি দামি সংস্থাগুলির সিইও পদে ভারতীয় ব্যক্তিরাই বসে রয়েছেন।

পরাগ টুইটারের সিইও হতে এলন মাস্ক ভারতীয়দের প্রতিভার প্রশংসায় মুখর হয়েছেন। উনি বলেছেন ভারতীয়দের প্রতিভার কারণে আমেরিকায় অনেক উন্নতি হয়েছে। বিশ্বের তৃতীয় সবথেকে বড় ইউনিকন স্টার্টআপ কোম্পানি স্ট্রাইপ এর CEO ভারতীয়দের প্রশংসা করে টুইট করেছেন।

স্ট্রাইপ এর CEO প্যাট্রিক কলিশন বলেছেন, Google, Microsoft, Adobe, IBM, Palo Alto নেটওয়ার্ক এর পর এবার টুইটারের নেতৃত্ব একজন ভারতীয় করছে। ভাবতেই অবাক লাগছে, আমি ভারতীয়দের সাফল্য দেখে হতবাক ও আশ্চর্য হয়েছি। ভারতীয়রা বর্তমানে টেক ইন্ডাস্ট্রিকে নেতৃত্ব দিচ্ছে। প্যাট্রিক কলিশন আমেরিকার প্রশাসনকে উদেশ্য করে লিখেছেন, আমি চাইবো আমেরিকা এই প্রতিভাগুলোকে কাজে লাগাক।

Related Articles

Back to top button