নতুন খবরপশ্চিমবঙ্গবাংলাদেশ

“বাংলাদেশে হিন্দুরা বিপন্ন হলে ভারতে মুসলিমরাও বিপন্ন”- মন্তব্য পরমব্রত চট্টোপাধ্যায়ের

দুর্গাপূজাকে কেন্দ্র করে বাংলাদেশের কুমিল্লায় যা ঘটনা ঘটেছে তা পুরো বিশ্বের হিন্দুদের ভাবিয়ে তুলেছে। কুমিল্লার ঘটনা এখন পুরো বাংলাদেশে ছড়িয়ে পড়েছে। বাংলাদেশের প্রায় প্রত্যেকটি জেলা থেকে মন্দির ভাঙচুর ও হিন্দুদের বাড়ি-ঘর পুড়িয়ে দেওয়ার খবর সামনে আসছে। সোশ্যাল মিডিয়ায় বেশকিছু ভিডিও ভাইরাল হচ্ছে যেখানে বাংলাদেশের হিন্দু নাগরিকরা প্রাণ বাঁচানোর জন্য আবেদন করেছেন। ভিডিওতে দেখা যাচ্ছে একের পর এক প্যান্ডেল কে ধুলিস্যাৎ করে দিচ্ছে কট্টরপন্থীরা।

শুধু এই নয় প্রায় ৮ জন ব্যাক্তি নিহত হওয়ার খবর পাওয়া গেছে। সূত্রের খবর অনুযায়ী এক হিন্দু পরিবারের একই হিন্দু পরিবারের তিনজন মহিলাকে ধর্ষণ করেছে কট্টরপন্থীরা। এই সমস্ত ঘটনা নিয়ে ভারত সহ পুরো বিশ্বের জাতীয়তাবাদী হিন্দুরা নিজের নিজের প্ল্যাটফর্ম থেকে প্রতিবাদ জানালেও বাংলাদেশ সরকার সেভাবে কোন পদক্ষেপ গ্রহণ করেনি।

বাংলাদেশের ঘটনা প্রসঙ্গে অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায় নিজের প্রতিক্রিয়া জানিয়েছেন। অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায় বাংলাদেশী হিন্দুদের উপর হামলা নিয়ে নিন্দায় সরব হওয়ার উল্টে এমন এমন কথা বলেছেন যা শোনার পর অনেকেই তাকে ঘর শত্রু বিভীষণ বলে আখ্যা দিয়েছেন। পরমব্রত চট্টোপাধ্যায় বলেছেন, বাংলাদেশের যে বিক্ষিপ্ত ঘটনা ঘটেছে সেগুলো কে নিয়ে বিদ্বেষ ছড়ানো হচ্ছে। তার কথায় এই ঘটনাগুলো দেখে যদি মনে হয় বাংলাদেশে হিন্দুরা বিপন্ন তাহলে ভারতেও গত সাত বছরে এমন অনেক ঘটনা ঘটেছে যেগুলি প্রমাণ করে ভারতের মুসলিমরা ও বিপন্ন।

এনিয়ও পরমব্রত চট্টোপাধ্যায় সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন। যেখানে তিনি নিজের অনেক মুসলিম বন্ধুর উদাহরণ দিয়েছেন এবং তিনি বলতে চেয়েছেন যে বাংলাদেশে ঘটে যাওয়া ঘটনা একটা সাধারণ ঘটনা মাত্র এ নিয়ে বিদ্বেষ ছড়ানো নাকি উচিত নয়। তবে লক্ষণীয় বিষয় এই যে, দেশভাগের পর থেকে ভারতে মুসলিম সংখ্যা লাগাতার বেড়েই চলেছে অন্যদিকে বাংলাদেশের হিন্দুদের সংখ্যা একেবারে ৮% এ নেমে এসেছে। তাই কোন যুক্তিতে ভারতে মুসলমানরা বিপন্ন বলে পরমব্রত চট্টোপাধ্যায়ের মনে হচ্ছে তা বোধগম্য নয়।

প্রসঙ্গত, এমন ঘটনার পরিপ্রেক্ষিতে বাংলাদেশী লেখিকা তসলিমা নাসরিন বলেছেন বাংলাদেশে এখন জিহাদীস্থানে পরিণত হয়েছে। তিনি শেখ হাসিনাকে আক্রমণ করে বলেছেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই জিহাদিদের আম্মি। এদিকে এসকল ঘটনা নিয়ে একেবারে মুখে লাগাম লাগিয়ে নিয়েছে পশ্চিমবঙ্গের তথাকথিত বুদ্ধিজীবী বর্গ।

Related Articles

Back to top button