নতুন খবররাজনীতি

পশ্চিমবঙ্গে হিন্দুদের না, রোহিঙ্গা মুসলিমদের স্বাগত জানানো হয়! সংসদে বিস্ফোরক লকেট চ্যাটার্জী

লোকসভায় (Lok Sabha)  আজ সোমবার কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ (Amit Shah) নাগরিকতা সংশোধন বিল (CAB) পেশ করেন। সংসদে চরম হাঙ্গামার মাঝেই এই বিল নিয়ে চর্চা করেন তিনি। কংগ্রেস সমেত সমস্ত বিজেপি বিরোধী দলই সংসদে নাগরিকতা সংশোধন বিলের চরম বিরোধিতা করে।

File Pic

সংসদে নাগরিকতা সংশোধন বিল নিয়ে চর্চার মাঝে শিব সেনার সাংসদ অরবিন্দ সাওয়ান্ত বলার সুযোগ পাননি। স্পীকারের ভূমিকায় থাকা বিজেপির সাংসদ মিনাক্ষী লেখি শিবসেনার সাংসদ অরবিন্দ সাওয়ান্তের নাম নিয়ে ওনাকে ডাকলেও উনি শুনতে পাননি। এরপর উড়িষ্যার বিজু জনতা দলের সাংসদ ভর্তৃহরি মাহতাব এর নাম ডাকেন তিনি। এরপর শিবসেনার সাংসদ নিজের চেয়ার থেকে উঠে বলেন আমি শুনতে পারিনি। কিন্তু মিনাক্ষী লেখি অরবিন্দ সাওয়ান্তকে আর বলার সুযোগ করে দেননি।

এরপর পশ্চিমবঙ্গের হুগলীর বিজেপির সাংসদ শ্রীমতী লকেট চ্যাটার্জী (Locket Chatterjee) নাগরিক সংশোধন বিলকে অতি স্বত্বর আইন রুপে লাগু করার আবেদন করেন। এই বিলের মাধ্যমে তিনি বিরোধীদের উপর হামলা করেন। লকেট চ্যাটার্জী বলেন, পশ্চিমবঙ্গে হিন্দুদের না, রোহিঙ্গা মুসলিমদের স্বাগত জানানো হয়।

File Pic

বিজেপির সাংসদ লকেট চ্যাটার্জী অভিযোগ করে বলেন, পশ্চিমবঙ্গে ৭০ লক্ষের বেশি অনুপ্রবেশকারী আছে। গোটা রাজ্যে এই অবৈধ অনুপ্রবেশকারীদের কারণে অপরাধ বেড়েই চলেছে। তাঁরা অপরাধ করে আর বর্ডার দিয়ে পালিয়ে যায়। দিন কয়েক আগে মালদায় এক অজ্ঞাত পরিচয় তরুণীকে ধর্ষণ আর তাঁকে জ্বালিয়ে মারা হয়েছিল। লকেট চ্যাটার্জী সেই ঘটনার কথা উল্লেখ করে বলেন, এই ঘটনার পিছনেও অবৈধ অনুপ্রবেশকারীদের হাত আছে।

Related Articles

Back to top button