নতুন খবরভারতবর্ষ

পতঞ্জলির বড় ঘোষণা, দেশের যেকোন প্রান্তে শহীদ হওয়া সিআরপিএফ জওয়ানদের পরিবারকে দেওয়া হবে চাকরি

নয়া দিল্লীঃ পতঞ্জলি আয়ুর্বেদ (Patanjali Ayurveda) দেশের সবথেকে বড় কেন্দ্রীয় আধাসামরিক বাহিনী (CRPF) এর শহীদ জওয়ানদের পরিবারের একজনকে চাকরি দেবে। শহীদ জওয়ানের পরিজনেরা যোগ্যতা অনুযায়ী চাকরি পাবেন। উদাহরণস্বরূপ, কোনও আবেদনকারীর পরিচালনা, প্রযুক্তি, সিকিউরিটি, ইলেকট্রিক্যাল ইউনিট, মেডিসিন, ট্রান্সপোর্ট, মার্কেট, বিনিয়োগ অথবা পতঞ্জলি আয়ুর্বেদের অন্য কোন বিভাগে চাকরি করতে পারবেন।

চাকরির জন্য ইচ্ছুক আবেদনকারীকে CRPF এর ডিআইজি এর ইমেল আইডি digwel@crpf.gov.in তে মেল পাঠাতে হবে। আপনাদের জানিয়ে দিই, পতঞ্জলি আয়ুর্বেদের প্রচারক এবং যোগগুরু রামদেব এর সুরক্ষার জন্য CRPF এর জওয়ানদের মোতায়েন করা হয়। CRPF এর এক আধিকারিক অনুযায়ী, পতঞ্জলি আয়ুর্বেদ শহীদদের পরিবারকে সাহায্য করার জন্যই এই পদক্ষেপ নিয়েছে।

জম্মু কাশ্মীর, নকশাল, নর্থ ইস্ট আর দেশে অন্যান্য জায়গায় দেশ রক্ষার খাতিরে প্রাণ দেওয়া কর্মীদের পরিবারের সাহায্যের জন্য কেন্দ্র এবং রাজ্য সরকার এগিয়ে আসে। অনেক রাজ্যেই শহীদদের স্ত্রী এবং পরিবারের একজনকে চাকরি দেওয়া হয়।

চাকরিতে ইচ্ছুকরা ১৫ জুলাইয়ের মধ্যে নিজের আবেদন ইমেলের মাধ্যমে পাঠাতে পারেন। এরপর সমস্ত আবেদন পতঞ্জলি আয়ুর্বেদের কাছে পাঠিয়ে দেওয়া হবে। সেখান থেকে আবেদনকারীকে ইন্টারভিউর জন্য ডাকা হবে। নির্বাচনের প্রক্রিয়া সম্পূর্ণ হওয়ার পর পতঞ্জলি আয়ুর্বেদ CRPF এর হেড অফিসকে সূচনা পাঠাবে। পতঞ্জলি আয়ুর্বেদের প্রচার বাবা রামদেব সম্প্রতি ঘোষণা করেছেন যে, তিনি কোম্পানির বার্ষিক টার্নওভার ৩৫ হাজার কোটি টাকার থেকে ৪০ হাজার কোটি টাকায় নিয়ে যাবেন।

Back to top button
Close