Press "Enter" to skip to content

নির্ভয়া গণধর্ষণ কাণ্ডের দোষীদের ফাঁসি কবে, আজই হতে পারে ঘোষণা

শেয়ার করুন -

দিল্লীতে ২০১২ সালে হওয়া বহু চর্চিত নির্ভয়া গণ ধর্ষণ মামলায় (Nirbhaya Gangrape Case) দোষীদের আজি ফাঁসির সাজা ঘোষণা হতে পারে। পাটিয়ালা হাউস কোর্টে নির্ভয়ার চার দোষীদের আজ ফাঁসির সাজা দেওয়া হতে পারে। এর আগে আদালত দোষীদের ডেথ ওয়ারেন্ট শুনানি ৭ জানুয়ারি পর্যন্ত স্থগিত করেছিল।

এর আগে নির্ভয়ার দোষীদের মধ্যে এক দোষীর বাবার ফাঁসি রদ করার চেষ্টা সোমবার বৃথা হয়ে যায়। পাটিয়ালা হাউস কোর্ট নির্ভয়ার গণ ধর্ষণ কাণ্ডে একমাত্র প্রত্যক্ষদর্শীর বিরুদ্ধে এফআইআর দায়ের করার আবেদন খারিজ করে দেয়।

উল্লেখ্য, নির্ভয়ার দোষী পবন গুপ্তা পাটিয়ালা হাউস কোর্টে একমাত্র প্রত্যক্ষদর্শী অবনীন্দ্র পাণ্ডের বিরুদ্ধে পিটিশনে দাখিল করেছিল। ওই পিটিশনে দোষী পবন নির্ভয়ার বন্ধুদের উপর অভিযোগ করে বলেছিল যে, তাঁরা পয়সা নিয়ে আদালতে মিথ্যে কথা বলেছে। আর এরজন্য তাঁদের বিরুদ্ধে এফআইআর দায়ের হওয়া উচিৎ। যদিও আদালত এই পিটিশন খারিজ করে দেয়। আপনাদের জানিয়ে রাখি, দোষী পবন কুমার গুপ্তার এই আবেদন এর আগে দিল্লী হাইকোর্টও খারিজ করে দিয়েছিল।

নির্ভয়ার মা-বাবা জানান, নির্ভয়ার সাথে হওয়া নৃশংস ঘটনা সাত বছরের বেশি হয়ে গেছে। কিন্তু দোষীদের এখনো ফাঁসিতে ঝোলানো হয়নি, আর না আমরা ন্যায় বিচার পেয়েছি। আর আজকের এই দিনটায় তাঁরা খুব আশা করে বসে আছে যে, অন্তন ৭ই জানুয়ারির শুনানিতে নির্ভয়ার দোষীদের বিরুদ্ধে ডেথ ওয়ারেন্ট জারি করবে আদালত।