নতুন খবরভারতবর্ষ

করোনার বিরুদ্ধে লড়তে পাটনার হনুমান মন্দির দান করল ১ কোটি টাকা, নেবে গরিবদের খাওয়ানোর দ্বায়িত্ব

করোনা মহামারির বিরুদ্ধে ভারত যুদ্ধে নেমে পড়েছে এবং এখন পুরো দেশে লকডাউন রয়েছে। এমন পরিস্থিতি দেশের জনতা একজোট হয়ে পরিস্থিতির মোকাবিলা করার সিধান্ত নিয়েছে। দেশের বিভিন্ন বড় বড় সংগঠনগুলি জনতার সেবা করার সম্পূর্ণ প্রচেষ্টায় নেমেছে। পুলিশ প্রশাসন জামাতেয় ও ভিড় যাতে না সৃষ্টি হয় তার দিকে পূর্ন খেয়াল রাখছে। এমত অবস্থায় দেশের মন্দিরগুলিও দেশকে শক্তি জোগাতে মাঠে নেমে পড়েছে। পাটনার মহাবীর মন্দির ট্রাস্ট করোনা মহামারির সাথে লড়াই করার জন্য ১ কোটি টাকা প্রদান করেছে।

শুধু এই নয়, পাটনার এই হনুমান মন্দিরটি () অসহায়দের খাবার জোগানেও সাহায্য করবে বলে জানিয়েছেন। আসলে বৰ্তমান সময়ে অনেক রিকশাওয়ালা, দৈনিক শ্রমিক সমস্যায় পড়েছেন। কারণ তাদের খাবার জোটে নিয়মিত পরিশ্রমের দ্বারা। এখন লকডাউনের কারণে গরিবদের অবস্থা সংকটে পড়েছে। এখন মহাবীর সংকটমোচন হনুমান দেবের এই মন্দির এলাকার সমস্থ গরিবদের খাবারের দায়িত্ব নেবে বলে জানিয়েছে।

এছাড়াও যদি সরকার আরো কোনোভাবে সাহায্য চাই তাও এই মন্দির ট্রাস্ট দেবে বলে জানিয়েছেন। জানিয়ে দি, বিহারের এই মন্দির ট্রাস্ট এর আগে রাম মন্দিরের জন্য দান করে প্রশংসিত হয়েছিল। আর এখন দেশের বিপদে এগিয়ে এসে মানুষের মনজয় করেছে।

মহাবীর ট্রাস্ট স্পষ্ট ভাষায় জানিয়েছে তাদের সংগঠন গরিবদের দায়িত্ব নিতে প্রস্তুত এবং যদি সরকার আরো কোনো দায়িত্ব দেয় তাও পালন করা হবে। প্রসঙ্গত জানিয়ে দি, চীনের উহান প্রদেশ থেকে উৎপন্ন হওয়া কোরোনা ভাইরাস পুরো বিশ্বকে সংকটে ফেলে দিয়েছে। এমনকি আমেরিকার মতো শক্তিশালী দেশও করোনার আক্রমনের কাছে হাঁটু গেড়ে দিয়েছে। ভারতে জনগণ সচেতনার সাথে লড়াই চালাচ্ছে, যদি পূর্ণ লকআউট সফল হয় তাহলে ভারতকে এই মহামারি থেকে বাঁচানো যাবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

Back to top button
Close