নতুন খবরভারতবর্ষ

দিল্লীতে দাঙ্গার বিরুদ্ধে হিন্দুরা করল পিস মার্চ! উঠলো জেহাদি থেকে দিল্লী বাঁচাও স্লোগান

উত্তরপূর্ব দিল্লীতে যে হিন্দু বিরোধী দাঙ্গা ছড়িয়ে ছিল তার পরিপ্রেক্ষিতে জন্তর মন্ত্ররে শান্তি মার্চ বের করছিল হিন্দু সমাজ। কট্টরপন্থীদের বিরুদ্ধে এই বিরোধ প্রদর্শন মূলত রাষ্ট্রবাদী হিন্দু সংগঠনগুলি সংযুক্তভাবে আয়োজন করেছিল। ‘ পিস ফোরাম’ ()  নামক এই মার্চের আয়োজকরা বলেন, বড়ো সংখ্যায় রাষ্ট্রবাদীরা অংশ নিয়েছিল। এই মার্চে ‘আতঙ্কি নেহি পালনে দেঙ্গে, দেশ নেহি জলনে দেঙ্গে’ শ্লোগান শোনা যায়। জনতার হাতে অঙ্কিত শর্মা, রতন লালের মতো বলিদানিদের ছবি ও জাতীয় পতাকা ছিল।

অঙ্কিত শর্মা, রতন লাল, বিনোদ কুমার সহ বাকি যারা কট্টরপন্থীদের আক্রমণের শিকার হয়েছেন সকলের আত্মার শান্তি কামনা করে শ্রদ্ধাঞ্জলি দেওয়া হয়। জানিয়ে দি, দিল্লীর দাঙ্গা সম্পূর্ণভাবে পরিকল্পনামাফিক করা হয়েছিল। এক সপ্তাহ আগে থেকেই কট্টরপন্থীরা গাড়ি বোঝাই করে পাথর, ইট জড়ো করেছিল। শুধু এই নয়, হিন্দুদের এলাকাকে টার্গেট করার জন্য তাহির হোসেন, হাজি ইউনুসের মতো নেতারা পুরো বিষয়টির নেতৃত্ব দিয়েছিল।

তাহির হোসেনের বাড়ির ছাদে কিভাবে বড়ো সংখ্যায় উপদ্রবী জমা হয়ে পেট্রোল বোম, পাথর ছুঁড়েছিল তার ভিডিও আগেই দেশের সামনে চলে এসেছে। তাহির হোসেনের বাড়িতেই অঙ্কিত শর্মাকে টেনে হিঁচড়ে ঢুকিয়ে নির্মমভাবে হত্যা করা হয়েছিল। এক মহিলাকেও তাহির হোসেনের বাড়িতে টেনে ঢুকিয়ে ধর্ষণ ও হত্যা করা হয়েছে বলে অভিযোগ উঠেছে।

দাঙ্গা শুরু করার জন্য কট্টরপন্থীরা CAA কে ইস্যু বানিয়েছিল। হিন্দু বিরোধী এই দাঙ্গার বিরুদ্ধেই এখন দিল্লীতে হিন্দু সমাজ পদ যাত্রার আয়োজন করেছিল। যেখানে দিল্লীতে হওয়া আতঙ্কবাদী উপদ্রবের বিরুদ্ধে জনতা শান্তিপূর্নভাবে তাদের বিরোধ প্রদর্শন করে। অবশ্য এই প্রদর্শনের আরো একটা উদেশ্য রয়েছে। অনেক মিডিয়া হাউস দিল্লী দাঙ্গার দায় হিন্দুদের উপর চাপিয়ে দিয়েছে, তার বিরুদ্ধে আওয়াজ তুলতেও এই মার্চের আয়োজন হয়েছিল।

Back to top button
Close