নতুন খবরভারতবর্ষ

দিল্লীতে তাবলীগ জামাত কার্যক্রমে অংশ নিয়েছিল প্রায় ১০০০ জন! করোনার আশঙ্কায় হাসপাতালে ভর্তি ২০০

নয়া দিল্লীঃ করোনাভাইরাস এখন ধীরে ধীরে ভারতে নিজের প্রভাব বিস্তার করছে। আর এই প্রকোপ থেকে নিজেকে বাঁচানোর জন্য সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য আবেদন করা হচ্ছে। কিন্তু এমনও কিছু মানুষ আছে, যাঁদের মাথায় এই কথা ধুকছে না। আর তাঁদের মধ্যে কিছু মানুষ দিল্লীতে তাবলীগ জামাত কার্যক্রমের আয়োজন করেছিলেন।

সেখানে দেশ বিদেশ থেকে আসা ইসলামিক ধর্মগুরু আর মানুষ পৌঁছান। করোনা সংক্রমণের মধ্যে এই মানুষগুলো একত্রিত হয় আর গোটা দেশে ছড়িয়ে পড়ে। শোনা যাচ্ছে যে, এদের মধ্যে অনেকেই করোনায় আক্রান্ত হতে পারেন। আর এবার এদের অনেক রাজ্যের সরকারই খুঁজছে। এদের আলাদা করার জন্যই রাজ্য সরকার খোঁজার কাজ শুরু করেছে।

গত রাত দিল্লীর নিজামুদ্দিন এলাকার এক মসজিদের প্রায় ২০০ জনকে লোকনায়ক হাসপাতালে আইসোলেশনে পাঠানো হয়। শোনা জানাচ্ছে যে, তাবলীগ জামাত অনুষ্ঠানে সৌদি আরব থেকেও কিছু মানুষ এসেছিলেন, আর তাঁরা করোনা আক্রান্ত হতে পারেন।

শোনা যাচ্ছে যে, এই অনুষ্ঠানে অংশ নেওয়া এক ৬৫ বছর কাশ্মীর বৃদ্ধের করোনা ভাইরাসের কারণে মৃত্যু হয়েছে। ইকোনমিক্স টাইমসের একটি খবর অনুযায়ী, ওই জামাতে অংশ নেওয়া বেশীরভাগ মানুষ মালয়শিয়া থেকে এসেছিল।

Back to top button
Close