নতুন খবরভারতবর্ষ

আধা রোটি খায়েঙ্গে, লেকিন চীনসে বদলা জরুর লেঙ্গেঃ অধীর চৌধুরী

নয়া দিল্লীঃ লাদাখ (Ladakh) ইস্যু নিয়ে আবারও সরব হলেন কংগ্রেস সাংসদ অধীর চৌধুরী (Adhir Chowdhury)। তিনি একটি ট্যুইট করে লেখেন, বর্তমানে সীমান্তে কি হচ্ছে সেটা জানার অধিকার গোটা দেশের মানুষের আছে। ভারতবাসীর কাছে কোনকিছু লুকোনোর প্রয়োজন নেই। উনি বলেন, আমরা কোন সান্ত্বনা চাই না। আমাদের সাথে কোনরকম লুকোচুরি খেলবেন না। যা হয়েছে প্রকাশ্যে জানান আমরা সবাই বাস্তবতা মেনে নিতে প্রস্তুত। এখানেই থেমে থাকেন নি অধীর বাবু। তিনি আরও বলেন, আমরা অর্ধেক রুটি খেয়ে থাকব তাও ভালো, কিন্তু চীনের বিরুদ্ধে বদলা নিতেই হবে।

উনি প্রধানমন্ত্রীকে প্রশ্ন করে বলেন, আমাদের জওয়ানদের কি ধরে রেখেছিল চীন? আলাপ-আলোচনার মাধ্যমে কি তাদের ছাড়া হয়েছে? এসব জানার আমার এবং আপামর ভারতবাসীর অধিকার রয়েছে। দয়া করে মানুষের প্রশ্নের জবাব দিন। আমরা আর ধোঁয়াশায় থাকতে চাই না। আমরা বদলা চাই। সেনা জওয়ানদের শহীদ হওয়ার খবর পাওয়া মাত্রই একটি সাংবাদিক বৈঠক করেছিলেন সেখানেও তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চীনের বিরুদ্ধে বদলা নেওয়ার জন্য আবেদন করেছিলেন।

তিনি সেদিন বলেছিলেন, এর আগে ১৯৭৫ সালে চিন ঠিক এমন ঘটনাই ঘটিয়েছিল তখন আমাদের অনেক জওয়ান শহীদ হয়েছিলেন। আমি একজন পশ্চিমবঙ্গবাসী এবং ভারতীয় নাগরিক হয়ে প্রধানমন্ত্রী মোদীর  (Narendra Modi) কাছে আবেদন করে বলছি যে, মানুষ আপনার ৫৬ ইঞ্চি ছাতি দেখে আপনাকে ভোট দিয়েছিল, এবার সেই ছাতির ক্ষমতা দেখান। চীনকে যোগ্য জবাব দিন। আমাদের সেনা জওয়ানদের হত্যার প্রতিশোধ নিতেই হবে। উনি বলেন, ভারতের প্রতিটি মানুষ ভারতীয় জওয়ানদের পাশে আছে।

তিনি আরও বলেন, চীন সরকারের এই বর্বরচিত হামলার তীব্র নিন্দা জানাই। উনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে আবেদন করে বলেন, আপনি বদলা নিন। আপনি বদলা নিয়ে ভারতীয় সেনার জওয়ানদের মনোবল চাঙ্গা করুন। আমরা চীনের এই হামলার বিরুদ্ধে পরিস্কার পরিচ্ছন্ন ভাবে বদলা চাই।

Related Articles

Back to top button