Press "Enter" to skip to content

আমাদের পরিকল্পনা প্রস্তুত, মাওবাদীদের খুব তাড়াতাড়ি ইতিহাস বানিয়ে দেবঃ CRPF প্রধান

শেয়ার করুন -

নয়া দিল্লীঃ গত সপ্তাহে ছত্তিসগড়ে হওয়া নকশাল হামলা নিয়ে সিআরপিএফ-এর প্রধান কুলদীপ সিং গুরুত্বপূর্ণ বয়ান দিলেন। তিনি বলেন, কুখ্যাত মাওবাদী কম্যান্ডার মারবী হিদমার মতো নেতাদের খুব শীঘ্রই আমরা ইতিহাস বানিয়ে দেব। গত সপ্তাহে ছত্তিসগড়ের বিজাপুরে নকশালি হামলার বিরুদ্ধে বড়সড় অ্যাকশন নেওয়ার দিকে ইঙ্গিত করে তিনি এই কথা বলেন।

কুলদীপ সিং বলেন, ‘আমরা পরিকল্পনা নিয়ে নিয়েছি। সিকিউরিটি ফোর্স মাওবাদীদের বিরুদ্ধে পর্যাপ্ত প্রস্তুতি নিয়েছে।” তিনি বলেন, মাওবাদীদের এলাকা লাগাতার সীমিত করা হচ্ছে বলেই তাঁরা হামলা করছে। প্রথমে তাঁদের এলাকা ১০০ বর্গ কিমি ছিল। এখন সেটাকে সীমিত করতে করতে ২০ বর্গ কিমিতে আনা হয়েছে। আগামী দিনে এটাকে শূন্য বর্গ কিমি করব আমরা।

কুলদীপ সিং বলেন, এক বছরের মধ্যে আমরা এই এলাকা থেকে মাওবাদীদের খেদিয়ে ছাড়ব। ওনাকে হিদমাকে নিয়ে প্রশ্ন করা হলে উনি বলেন, ‘আমি ওকে নিয়ে এখনও পাকাপাকি ভাবে কিছু বলতে পারব না। কিন্তু ওঁর মতো লোককে খুব শীঘ্রই আমরা ইতিহাস বানিয়ে দেব।

৪০ বছর বয়সী মাওবাদী নেতা হিদমা গত সপ্তাহে বিজাপুরে হওয়া হামলার মাস্টার মাইন্ড ছিল। ওই হামলায় ২৪ জন জওয়ান প্রাণ হারিয়েছে। মাও নেতা হিদমা সুমার বাসিন্দা। হিদমার নেতৃত্বে এর আগেও নকশালি হামলা হয়েছিল। ২০১৩ সালে হওয়া একটি হামলার মাস্টার মাইন্ড এই হিদমাই ছিল।