Press "Enter" to skip to content

পশ্চিমবঙ্গে বন্ধ ডাকল সিমির শাখা সংগঠন PFI, আমন্ত্রিত ব্যাক্তিদের তালিকায় তৃণমূল সাংসদের নাম

শেয়ার করুন -

নাগরিকতা সংশোধন আইন নিয়ে চলা বিক্ষোভ শেষ হওয়ার নামই নিচ্ছে না। বিশেষ করে পশ্চিমবঙ্গে সিএএ আর এনআরসি নিয়ে বিক্ষোভ প্রদর্শন লাগাতার চলছে। আর তাঁর প্রধান কারণ হল ক্ষমতায় থাকা তৃণমূল এই আইনের বিরুদ্ধে মোর্চা খুলে নিয়েছে। রাজ্যের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা ব্যানার্জী নিজেও এই বিক্ষোভে অংশ নিয়েছেন।

এবার পশ্চিমবঙ্গে ইসলামিক সংগঠন পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়া (PFI) আগামী পাঁচ জানুয়ারি পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদে সিএএ এর বিরুদ্ধে র‍্যালির আহ্বান করেছে। শুধু তাই নয়, PFI তরফ থেকে স্থানীয় তৃণমূল সাংসদ আবু তাহির খানকে এই র‍্যালিতে যুক্ত হওয়ার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে।

আরেকদিকে, উত্তর প্রদেশের যোগী সরকার নাগরিকতা সংশোধন আইনের বিরুদ্ধে প্রতিবাদের নামে রাজ্যে হিংসা ছড়ানোর জন্য PFI এর হাত আছে বলে জানিয়ে দিয়েছে। উত্তর প্রদেশের মন্ত্রী জানান, PFI হল নিষিদ্ধ জঙ্গি সংগঠন সিমির শাখা। আর এই কারণে যোগী সরকার PFI কে ব্যান করার জন্য স্বরাষ্ট্র মন্ত্রকের কাছে আবেদন জানিয়েছে।

PFI পশ্চিমবঙ্গের মহাসচিব মনিরুল শেখ জানায়, ‘আমরা পাঁচ জানুয়ারি মুর্শিদাবাদে সিএএ এর বিরুদ্ধে একটি র‍্যালি আয়োজন করেছি, আর এই র‍্যালিতে তৃণমূলের সাংসদ আবু তাহের খান সমেত অনেক বিশিষ্ট ব্যাক্তিদের আমন্ত্রণ জানানো হয়েছে।” উনি জানান, আবু তাহের খান এই বিক্ষোভ সভাতে অংশ নেবেন বলে সহমতি জানিয়েছেন।

যদিও, আবু তাহের খানের সাথে যোগাযোগ করলে জানা যায় যে, ওনাকে PFI কোন আমন্ত্রণ পাঠায়নি। আর PFI ওনার অনুমতি ছাড়াই তাঁদের পোস্টারে ওনার নাম আর ছবি ব্যবহার করছে।

তৃণমূলের সাংসদ জানান, আমাকে PFI এর তরফ থেকে কোন আমন্ত্রণ পাঠানো হয়নি, আর না আমি ওই আমন্ত্রণে সহমত হয়েছি। যদি সংগঠন আমার সহমতি ছাড়া আমার নামের ব্যবহার করে, তাহলে সেটা অনৈতিক কাজ।