Press "Enter" to skip to content

CAA: প্রদর্শন করার জন্য ১৩৪ কোটি টাকার ফান্ড দিয়েছিল PFI! টাকা পেয়েছিলেন কপিল সিব্বাল আর ইন্দিরা জয়সিং

শেয়ার করুন -

কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা (ED) নাগরিকতা সংশোধন আইন (CAA) এর বিরুদ্ধে প্রদর্শন নিয়ে চাঞ্চল্যকর তথ্য সামনে আনল। ED এর সাথে জড়িত সুত্র অনুযায়ী, পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়া (PFI) আর রিহ্যাব ইন্ডিয়া ফাউন্ডেশন CAA এর বিরুদ্ধে প্রদর্শন জারি রাখার জন্য ১৩৪ কোটি টাকার ফান্ড দিয়েছিল।

সুত্র থেকে জানা যায় যে, এজেন্সি গত সপ্তাহে PFI এর সাথে জড়িত কয়েকটি মামলা নিয়ে তদন্ত করছিল। আর তখনই PFI এবং রিহ্যাব ইন্ডিয়া ফাউন্ডেশনের সাথে জড়িত প্রায় ৭৩ টি ব্যাংক অ্যাকাউন্টের তথ্য পাওয়া যায়, আর ওই অ্যাকাউন্ট গুলোতে বিক্ষোভ প্রদর্শনের জন্য বড়সড় পরিমাণে টাকার লেনদেন হয়।

সুত্র থেকে জানা যায় যে, PFI এর ব্যাংক অ্যাকাউন্ট থেকে দেশের অনেক বড়বড় আইনজীবীদের টাকা দেওয়া হয়েছিল। আর তাঁদের মধ্যে কপিল সিব্বাল (Kapil Sibbal) আর ইন্দিরা জয়সিং (Indira Jaising) এর নাম আছে। সুত্র অনুযায়ী, ২ থেকে ৩ দিনের মধ্যে ১২০ কোটি টাকা জমা করা হয়েছিল, আর সেগুলোকে তখনই তুলেও নেওয়া হয়েছিল। PFI কপিল সিব্বাল আর ইন্দিরা জয়সিং ছাড়া আরও কয়েকটি বড় আইনজীবীকে টাকা দিয়েছিল।

উত্তরপ্রদেশ সরকার PFIকে রাজ্যে হিংসা ছড়ানোর জন্য ব্যান করার দাবি করেছে। CAA এর বিরুদ্ধে উত্তর প্রদেশে যেভাবে হিংসাত্মক প্রদর্শন হয়েছে, সেই হিংসার পিছনে PFIকে দায়ী করেছে যোগী সরকার। উত্তর প্রদেশের ডিজিপি ওপি সিং বলেছিলেন, রাজ্যের অনেক এলাকায় দাঙ্গা আর ভাঙচুর করার অভিযোগে PFI এর ২৫ জন সদস্যকে গ্রেফতার করা হয়েছিল।