নতুন খবররাজনীতি

কাশ্মীর ভারতের সাথে নেই! ফের বিতর্কিত বয়ান দিয়ে শিরোনামে উঠে এলেন অধীর চৌধুরী!

নিজের বিতর্কিত বয়ান নিয়ে হামেশাই শিরোনামে থাকা কংগ্রেস নেতা () আরও একবার বিতর্কিত বয়ান দিয়ে শিরোনামে উঠে এসেছেন। উনি বলেন, ভৌগলিক দিক থেকে আমাদের সাথে থাকলেও আবেগের দিক থেকে আমাদের সাথে নেই। উনি এই কথা জম্মু ের () প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি আর () এর বিরুদ্ধে () লাগু করার জন্য এই প্রতিক্রিয়া দেন।

সংবাদসংস্থা এএনআই এর সাথে কথা বলার সময় উনি বলেন, ‘প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কালই সংসদে উমর আবদুল্লাহ আর মেহবুবা মুফতিকে টিপন্নি করেন, আর রাতে ওনাদের বিরুদ্ধে পাবলিক সেফটি অ্যাক্ট লাগু করে দেন। আপনি কাশ্মীরে এভাবে শাসন করতে পারেন না, কাশ্মীর ভৌগলিক দিক থেকে আমাদের হলেও আবেগের দিক থেকে আমাদের না।”

আপনাদের জানিয়ে রাখি, মেহবুবা মুফতি আর উমর আবদুল্লাহকে গত বছর ৫ই আগস্ট নজরবন্দী করা হয়। বৃহস্পতিবার আধিকারিক আর পুলিশের উপস্থিতিতে ম্যাজিস্ট্রেট বাংলোতে গিয়ে মেহবুবার বিরুদ্ধে  PSA লাগু করার নির্দেশ দেন। এরপর আধিকারিকরা জানান, প্রাক্তন মুখ্যমন্ত্রী উমর আবদুল্লাহ এর বিরুদ্ধেও PSA অনুযায়ী মামলা দায়ের করা হয়।

এই আইন অনুযায়ী, কোন অভিযুক্তকে অন্য কোন অভিযোগ অথবা কোন ট্রায়াল ছাড়া ২ বছর পর্যন্ত পুলিশের হেফাজতে রাখা যেতে পারে। এই আইন অনুযায়ী, অভিযুক্তকে ওয়ারেন্ট ছাড়া কোন বিশেষ অপরাধ ছাড়াও যখন তখন গ্রেফতার করা যেতে পারে। আপনাদের জানিয়ে রাখি, উমর আবদুল্লাহ আর ওনার পিতা ফারুক অবদুল্লাহকে এর আগেও এই আইন অনুযায়ী নজরবন্দী করে রাখা হয়েছিল।

Back to top button
Close