Press "Enter" to skip to content

লকডাউনের মধ্যে গরিবদের জন্য এই কাজ করে এক নতুন রেকর্ড গড়ল মোদী সরকার

শেয়ার করুন -

নয়া দিল্লীঃ করোনার সংক্রমণের কারণে জারি লকডাউনের মধ্যে প্রধানমন্ত্রী গ্রামীণ আবাস যোজনা (Pradhan Mantri Awas Yojana ) নতুন রেকর্ড স্থাপন করল। লকডাউনের মধ্যেও মোদী সরকার (Modi Sarkar) সাড়ে তিন লক্ষ গ্রামীণ বাড়ি বানিয়েছে। লকডাউন জারি হওয়ার পর কেন্দ্রীয় মন্ত্রালয় দূরদর্শিতার সাথে কাজ করে সরকারি সাহায্যে পরিযায়ী শ্রমিকদের কুশলতা ডেটার মাধ্যমে শ্রমিকদের পরীক্ষণ থেকে শুরু করে মিস্ত্রি আর শ্রমিকদের কাজ করানো শুরু করেছিল। আর এর সুফল হিসেবে ২০ এপ্রিল থেকে শুরু হওয়া আবাস বানানোর কাজে শনিবার পর্যন্ত প্রতিদিন ১২ থেকে ১৩ হাজার বাড়ি বানানো হয়েছে।

File Pic

গ্রামীণ যোজনাকে প্রভাবি বানাতে শ্রমিক আর সামগ্রীরর সমস্যা দূর করে মন্ত্রালয় মার্চ ২০২১ পর্যন্ত এক কোটি ২১ লক্ষ বাড়ি বানানোর লক্ষ্য স্থির করে। আর সেই লক্ষ্য অনুযায়ী এখনো পর্যন্ত ২২ লক্ষ বাড়ি বানানো হয়েছে। ৪৮ লক্ষ বাড়ির জন্য তৃতীয় দফা জারি করা হয়েছে।

প্রধানমন্ত্রী গ্রমাইন আবাস যোজনায় মার্চ ২০২২ পর্যন্ত ২ কোটি ২১ লক্ষ বাড়ি বানানোর পরিকল্পনা ছিল। গ্রামীণ আবাস যোজনার জন্য কেন্দ্র সরকার এই বছরে মন্ত্রালয়ের হাতে ১৯ হাজার ৫০০ কোটি টাকা তুলে দিয়েছে।