আন্তর্জাতিকনতুন খবর

পঙ্গপাল ধরুন আর মুরগি পালকদের কাছে বিক্রি করে দিন! পাক প্রধানমন্ত্রী ইমরান খানের নয়া টোটকা

পাকিস্তান (Pakistan) বৈশ্বিক মহামারী করোনার সাথে সাথে পঙ্গপালের (Locust) আক্রমণের সাথেও লড়ছে। গোটা পাকিস্তান এখন দুটি সমস্যার সন্মুখিন। যদিও সরকার পঙ্গপালের আক্রমণকে সুযোগে বদলে দিতে চাইছে। পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান (Imran Khan) বলেছেন, সবাই যেন পঙ্গপাল ধরে মুরগি পালকদের কাছে বিক্রি করে। এরফলে তাঁরা টাকা ইনকামের একটি নতুন রাস্তা খুঁজে পাবে।

ইমরান খান চিন্তা জাহির করে বলেন, গোটা দেশ পঙ্গপালের আক্রমণের ফলে সমস্যায় ভুগছে। আর এরজন্য সবার উচিৎ ওই পঙ্গপাল গুলোকে ধরে কামাই করার রাস্তা বেছে নেওয়া। তাঁরা ওই পঙ্গপাল ধরে মুরগি পালকদের বিক্রি করুক। মুরগি পালকরা ওই পঙ্গপাল ১৫ টাকা প্রতি কেজি দরে কিনবে আর সেগুলোর ব্যবহার মুরগির খাবার হিসেবে করবে।

ক্যাবিনেটের বৈঠকে পিএম ইমরান খান পঙ্গপালের সমস্যার মোকাবিলা করার জন্য আউট অফ দ্য বক্স প্রস্তাবের সমর্থন করেছেন। আর বলেছেন, পঙ্গপাল ধরার জন্য জনতাকে আর্থিক সাহায্য দেওয়া হবে। এর সাথে সাথে এই কাজ করার জন্য তাদের উৎসাহিত করা হবে।

করোনার কারণে পাকিস্তানের অর্থব্যবস্থায় ব্যাপক প্রভাব পড়েছে। দেশে বর্ধিত দ্রব্যমূল্য বৃদ্ধি আর বেকারত্বের কারণে অর্থব্যবস্থা পিছিয়ে পড়ছে। একদিকে যেমন পাকিস্তানে বেকারত্বের সমস্যা বৃদ্ধি পাচ্ছে, তেমনই আরেকদিকে ওই দেশে করোনার সমস্যা এবং পঙ্গপালের সমস্যা দিনদিন বেড়েই চলেছে।

আর এরকম পরিস্থিতি দেখে প্রধানমন্ত্রী ইমরান খান এই সঙ্কটকে সুযোগে বদলে দেওয়ার নির্ণয় নিয়েছে। উনি পঙ্গপাল ধরে সেগুলোকে বিক্রি করার অনুমতি দিয়েছেন।

Back to top button
Close