Press "Enter" to skip to content

সনিয়া-মমতা-মনমোহন সিংকে ফোন করলেন প্রধানমন্ত্রী মোদী, প্রণব মুখার্জী আর প্রতিভা প্যাটেলের সাথেও বললেন কথা

শেয়ার করুন -

নয়া দিল্লীঃ দেশে করোনা ভাইরাসের বৃদ্ধি দেখে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) রবিবার প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখার্জী (Pranab Mukherjee) আর প্রতিভা প্যাটেলের (Pratibha Patil) সাথে কথা বলেন। এর সাথে সাথে উনি প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং এবং এইচডি দেবেগৌড়ার সাথেও এই বিষয়ে চর্চা করেন। প্রাক্তন রাষ্ট্রপতি এবং প্রাক্তন প্রধানমন্ত্রী ছাড়াও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আলাদা আলাদা দলের নেতাদের সাথে এই বিষয়ে চর্চা করেন। ওই নেতাদের মধ্যে সনিয়া গান্ধী (Sonia Gandhi), মুলায়ম সিং, অখিলেশ যাদব, মমতা ব্যানার্জী (Mamata Banerjee), নবীন পট্টনায়ক, চন্দ্রশেখর রাও, স্ত্যালিন আর প্রকাশ সিং বাদলের নামও আছে।

দেশে করোনা মহামারী নিয়ে সরকারের প্রস্তুতি দেখে প্রধানমন্ত্রী আলাদা আলাদা মানুষের সাথে লাগাতার কথা বলে আসছেন। সেই ক্রমেই উনি রবিবার প্রাক্তন রাষ্ট্রপতি, প্রাক্তন প্রধানমন্ত্রী ছাড়াও আলাদা আলাদা দলের নেতা/নেত্রীদের সাথে কথা বলেন, আপাতত করোনা ভাইরাসের মহামারীর সাথে যুদ্ধ কেমন ভাবে করা যায় আর সরকার এই নিয়ে কিকি প্রস্তুতি নিয়েছে সেই নিয়ে চর্চা করা হয়।

এর আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ভিডিও কনাফারেন্সের মাধ্যমে দেশের সব মুখ্যমন্ত্রীদের সাথে ২রা এপ্রিল কথা বলেছিলেন। সেই সময় রাজ্য গুলো কেন্দ্র সরকারের কাছে মেডিকেল কিট এবং বকেয়া টাকা গুলোর সাথে সাথে আর্থিক সাহায্যের দাবি করেছিল। মুখ্যমন্ত্রীদের সাথে কথা বলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছিলেন যে, করোনার বিরুদ্ধে এই লড়াই আমাদের সবাইকে এক হয়ে লড়তে হবে, এই কারণে রাজ্য আর কেন্দ্র সরকারের মধ্যে তালমেল আরও ভালো করে স্থাপন করা দরকার। উনি বলেছিলেন, কেন্দ্র সরকার প্রতিটি পদক্ষেপে রাজ্য সরকারকে সহযোগিতা করবে। উনি রাজ্যের মেডিকেল সুবিধা নিয়েও তথ্য সংগ্রহ করেছিলেন। এর সাথে সাথে কোয়ারেন্টাইন সেন্টারের পরিস্থিতি গুলো নিয়ে রিপোর্ট চেয়েছিলেন।

আপনাদের জানিয়ে দিই, করোনা ভাইরাসের বিরুদ্ধে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী লাগাতার বৈঠক করছেন। শনিবার উনি করোনা ভাইরাসের বিরুদ্ধে আলাদা আলাদা টিমের সাথে কথা বলেন, প্রধানমন্ত্রী মোদী হাসপাতাল আর আইসোলেশন সেন্টার গুলোতে কিকি সুবিধা দেওয়া হচ্ছে, সেটা জানতে চান। প্রধানমন্ত্রী মোদী ট্যুইট করে বলেন, হাসপাতাল গুলোর উপলব্ধতা, আইসোলেশন আর কোয়ারেন্টাইনের সুবিধা গুলোর সাথে সাথে চিকিৎসা, পরীক্ষার এবং মহত্বপূর্ণ দেখভাল প্রশিক্ষণের প্রস্তুতির সমীক্ষা করেন।