নতুন খবরভারতবর্ষ

ভারতকে উত্তেজিত করলে প্রচণ্ড জবাব দেওয়া হবে, লঙ্গেওয়ালা থেকে চীন-পাকিস্তানকে হুঁশিয়ারি প্রধানমন্ত্রীর

লঙ্গেওয়ালাঃ  ভারতের শত্রুদের স্পষ্ট বার্তা দিয়ে শনিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Prime Minister Narendra Modi) বলেন, যদি ভারতকে কোনও রকম ভাবে উত্তেজিত করে তোলা হয় তাহলে প্রচণ্ড জবাব দেওয়া হবে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ২০১৪ সালে পদ সামলানর পর থেকেই প্রতি বছর দেশের জওয়ানদের সাথে দীপাবলি পালন করে আসছেন। আর এবার তিনি জওয়ানদের সাথে দীপাবলি পালন করতে লঙ্গেওয়ালায় গিয়েছিলেন।

সেখানে জওয়ানদের উদ্দেশ্যে ভাষণ দেওয়ার সময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নাম না নিয়েই চীনকে আক্রমণ করেন। তিনি বলেন, আজ গোটা বিশ্ব বিস্তারবাদি শক্তির বিরুদ্ধে দাঁড়িয়েছে। বিস্তারবাদি, একভাবে মানসিক বিকৃতি আর অষ্টাদশ শতাব্দীর চিন্তা ভাবনাকে মনে করায়। তিনি বলেন, এই আতঙ্কের বিরুদ্ধে ভারত প্রখর আওয়াজ হয়ে উঠছে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী পাকিস্তানের উপর আক্রমণ করে বলেন, আজ ভারত জঙ্গি আর তাঁদের মালিকদের বাড়িতে ঢুকে মেরে আসছে। প্রতিবেশি দেশে সন্ত্রাসী শিবিরে সার্জিক্যাল স্ট্রাইক করা হচ্ছে। উনি বলেন, বিশ্বের কোনও শক্তিই আমাদের বীর জওয়ানদের দেশের সীমান্ত সুরক্ষা করা থেকে আটকাতে পারবে না। আজ গোটা বিশ্ব এটা বুঝে গিয়েছে যে, ভারত নিজের দেশের স্বার্থে কোনও কিছু করতে পিছু হটবে না।

উনি বলেন, ভারত অন্যকে বুঝতে আর তাঁদের সাথে পারস্পরিক সমঝোতা বানানোর নিতিতে বিশ্বাস রাখে। কিন্তু কেউ যদি ভারতের উত্তেজিত করে তোলে, তাহলে সেটির প্রচণ্ড জবাব দেওয়া হবে। তিনি বলেন, ভারতকে চ্যালেঞ্জ জানানোদের কড়া জবাব দেওয়ার জন্য আমাদের শক্তি আর রাজনৈতিক ইচ্ছাশক্তি দুটোই আছে।

Related Articles

Back to top button