নতুন খবরভারতবর্ষ

দেশকে সুরক্ষিত করাই সবথেকে পুন্যের কাজ, রাফালকে স্বাগত জানিয়ে বললেন প্রধানমন্ত্রী মোদী

নয়া দিল্লীঃ ফ্রান্স (France) থেকে সাত হাজার কিমি হাওয়াই সফর অতিক্রম করে পাঁচটি রাফাল লড়াকু বিমান (Rafale) আজ ভারতের (India) আম্বালা এয়ারবেসে (Ambala Air Base) অবতরণ করেছে। আজ রাফালকে অনেকে নিজের মতো করে স্বাগত জানাচ্ছে। আরেকদিকে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Prime Minister Narendra Modi) পাঁচটি রাফাল বিমানকে ভারতে স্বাগত জানাতে সংস্কৃতের শ্লোক (Sanskrit Shlok) বললেন।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রাফাল বিমান গুলোকে ভারতে স্বাগত জানিয়ে সংস্কৃতে যেই ট্যুইট টি করেন, সেটি হল … ‘राष्ट्ररक्षासमं पुण्यं, राष्ट्ररक्षासमं व्रतम्, राष्ट्ररक्षासमं यज्ञो, दृष्टो नैव च नैव च।। नभः स्पृशं दीप्तम्… स्वागतम्! #RafaleInIndia” । এর মানে হল, রাষ্ট্রের সুরক্ষার থেকে বড় কোন পুণ্য কাজ নেই, না কোন ব্রত আছে আর না কোন যজ্ঞ আছে। আকাশকে স্পর্শ করা রাফালকে স্বাগত।

আরেকদিকে, কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ রাফেল বিমান ভারতে পৌঁছনর পর বলেন, ‘গতি থেকে শুরু করে হাতিয়ারের ক্ষমতা পর্যন্ত, রাফাল সবার আগে। আমার বিশ্বাস এই বিশ্ব স্তরীয় লড়াকু যেত খেলা বদলানোর জন্য প্রসিদ্ধ হবে। এই সুন্দর দিনের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং, ভারতীয় বায়ুসেনা আর গোটা দেশকে শুভেচ্ছা জানাই।”

আপনাদের জানিয়ে দিই, পাঁচটি রাফাল বিমান দুপুর তিনটে নাগাদ আজ আম্বালা এয়ারবেসে অবতরণ করেছে। ভারতীয় বায়ু সীমায় প্রবেশ করার পর পাঁচটি রাফাল বিমানকে দুটি শুখোই ৩০ এমকেআই গার্ড দিয়ে আম্বালা এয়ারবেস পর্যন্ত নিয়ে আসে। ভারতীয় বায়ুসেনা রাফাল বিমানের স্কোয়ার্ড্রানকে ‘গোল্ডেন অ্যারো” নাম দিয়েছে।

Back to top button
Close