আন্তর্জাতিকনতুন খবর

বালোচ ভাইদের আওয়াজ ওঠানো প্রধানমন্ত্রী মোদীর বোনের রহস্যজনক মৃত্যু, সন্দেহের তীর ISI এর দিকে

নয়া দিল্লীঃ পাকিস্তানের বালুচিস্তানে মানুষের উপর হওয়া অত্যাচার নিয়ে পাকিস্তানের সেনার বিরুদ্ধে সরব হওয়া বালোচ নেতা করিমা বালোচকে সোমবার কানাডায় মৃত অবস্থায় উদ্ধার হয়। তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিজের ভাই বলেই মানতেন। করিমা একবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে বালুচিস্তানের আওয়াজ হওয়ারও আবেদন করেছিলেন। সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরালও হয়েছিল।

জানিয়ে দিই, করিমা বালোচ রবিবার থেকে নিখোঁজ ছিলেন। এরপর সোমবার কানাডা পুলিশ ওনার মৃতদেহ উদ্ধার করে। করিমা বালোচের মৃত্যুর পিছনে পাকিস্তানি গোয়েন্দা সংস্থা ISI এর হাত আছে বলে সন্দেহ করা হচ্ছে। যদিও, এটা এখনো পরিস্কার হয়নি যে করিমা কোনও দুর্ঘটনার শিকার হয়েছিলেন না ওনাকে ‘হ’ত্যা’ করা হয়েছে।

করিমা বালোচ ২০১৬ সালে রাখীবন্ধনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে বালুচিস্তানের পাশে দাঁড়ানোর জন্য আবেদন করেছিলেন। করিমা বলেছিলেন যে, নরেন্দ্র মোদী রাখীবন্ধনের পবিত্র উৎসবে বালুচিস্তানের এক বোন আপনাকে ভাই বলে কিছু চাইছে। আমি বালোচ স্টুডেন্ট অর্গানাইজেশনের চেয়ারপার্সন। পাকিস্তানের সেনা বালুচিস্তানের হাজার হাজার ভাই-বোনদের ‘হ’ত্যা’ করেছে।

উনি বলেন, বালুচিস্তানের বোনেরা আজও তাদের ভাইদের অপেক্ষা করছে। এদের মধ্যে অনেক ভাই হয়ত আর কোনদিনও আসবেই না। কিন্তু রাখীবন্ধনের অবসরে আপনার বালুচিস্তানের এই বোন আপনার কাছে আবেদন করছে যে, আন্তর্জাতিক মঞ্চে এই নরসংহারের ইস্যু তুলুন আপনি।

Related Articles

Back to top button