নতুন খবরভারতবর্ষ

নির্মাণ কর্মীদের সঙ্গে বসে এক টেবিলে খাবার খেলেন প্রধানমন্ত্রী, মন ছুঁয়ে যাওয়া ছবি ভাইরাল

কাশীঃ শ্রীকাশী বিশ্বনাথ ধাম করিডোরের উদ্বোধন উপলক্ষে ভিন্ন কায়দায় হাজির হলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। সোমবার শ্রীকাশী বিশ্বনাথ ধাম কমপ্লেক্সের উদ্বোধনের পর করিডোরের পুনর্নির্মাণে নিযুক্ত কর্মীদের মাঝে বসে খাবারও খেলেন প্রধানমন্ত্রী মোদী। এর আগে, প্রয়াগরাজের কুম্ভে তিনি পা ধুয়ে পরিষ্কারের কাজে নিয়োজিত কর্মীদের সম্মান করেছিলেন।

কাশী বিশ্বনাথে প্রধানমন্ত্রীর এই শৈলীর কারণে উচ্চ-নিচু এবং ছোট-বড় শ্রেণীর মধ্যে ব্যবধানও মিটতে দেখা গেছে। তিনি কর্মীদের উপর পুষ্পবৃষ্টি, ফটো সেশন সহ বক্তৃতার সময় তাদের কথা উল্লেখ করে এবং তারপর তাঁদের সঙ্গে বসে খাওয়ার মাধ্যমে জনগণকে একটি বড় বার্তা দেওয়ার চেষ্টা করেন। কারিগর-শ্রমিকদের সঙ্গে খাবার খেয়ে প্রধানমন্ত্রী তাদের সমান মর্যাদা দেওয়ার চেষ্টা করেছেন।

বারাণসীর সাংসদ এবং প্রধানমন্ত্রী মোদীর এই আতিথেয়তা এবং সম্মান দেখে কারিগর এবং শ্রমিকরাও হতবাক হয়েছেন। শুধু শ্রমিকরাই নয়, স্যানিটেশন কর্মী ও অন্যান্য কাজে নিয়োজিত শ্রমিকরাও প্রধানমন্ত্রীর সঙ্গে একসঙ্গে বসে খাবার খাওয়ার সৌভাগ্য অর্জন করেন। সোশ্যাল মিডিয়ায় প্রধানমন্ত্রীর এই মন ছুঁয়ে যাওয়া কাজ এখন চর্চার বিষয়বস্তু হয়ে দাঁড়িয়েছে।

খাবার খাওয়ার আগে শ্রমিকদের উপর ফুলও বর্ষণ কোরান প্রধানমন্ত্রী মোদী। নিজের ভাষণেও প্রধানমন্ত্রী মোদী শ্রমিকদের বিশেষ কৃতিত্ব দিয়েছেন। তিনি বলেন, ‘আজ আমিও কৃতজ্ঞতা জানাতে চাই সেই সব শ্রমজীবী ​​ভাই-বোনের প্রতি যারা ঘাম ঝরিয়েছেন এই বিশাল কমপ্লেক্স নির্মাণে। করোনার এই প্রতিকূল সময়েও এখানে কাজ থেমে যেতে দেননি ওয়ানরা।” খাবারে ভাত, ডাল, রুটি, সবজি, কড়ি ও রাইতা পরিবেশন করা হয়। সেই সঙ্গে শুকনো ফলের তৈরি লাড্ডু মিষ্টি আকারে সবাইকে দেওয়া হয়।

Related Articles

Back to top button