Press "Enter" to skip to content

এবার করোনাভাইরাসকে আয়ুর্বেদ দিয়ে হারানোর প্রস্তুতি, টাস্কফোর্স গঠন করলেন PM মোদী

শেয়ার করুন -

নয়া দিল্লীঃ ভারতে (India) বেড়ে চলা করোনা ভাইরাসের (Coronavirus) প্রকোপ রোখার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) আয়ুশ (AYUSH) মন্ত্রালয়ের অনুযায়ী একটি টাস্ক ফোর্স গঠন করেছেন। কেন্দ্রীয় আয়ুশ মন্ত্রী শ্রীপদ নাইক (Shripad Naik) জানান, ICMR আর টাস্ক ফোর্স সংক্রমণের বিরুদ্ধে একসাথে লড়বে।

নাইক বলেন, ‘আয়ুর্বেদকে বৈজ্ঞানিক মান্যতা দেওয়ার জন্য এই টাস্ক ফোর্সের গঠন করা হয়েছে যেটা ICMR এর সাথে মিলে মিশে কাজ করবে। এই টাস্ক ফোর্স আয়ুর্বেদ আর পারম্পরিক ওষুধ গুলোর মেডিকেল ফর্মুলা COVID-19 এর বিরুদ্ধে বৈজ্ঞানিক পদ্ধতিতে প্রয়োগ করার জন্য কাজ করবে।” উনি বলেন, ‘আয়ুর্বেদ আর হোমিওপ্যাথি ওষুধ করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াই করার জন্য কার্যকারী হতে পারে।”

উনি বলেন, এমন সময় যখন অ্যালোপ্যাথির মতো পদ্ধতি করোনার বিরুদ্ধে লড়াইয়ে সফল হতে পারছে না। তখন ভারত আয়ুর্বেদের মাধ্যমে করোনায় আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য প্রস্তুত।

এর আগে শ্রীপদ নাইক ব্রিটেনের প্রিন্স চার্লসকে নিয়ে বলেছিলেন, ব্যাঙ্গালুরুর এক আয়ুর্বেদিক চিকিৎসক দাবি করেছিলেন যে, ওনার ফর্মুলার কারণে ব্রিটেনের প্রিন্স চার্লস ভাইরাসকে হারিয়ে ফিরে এসেছেন। উনি বলেন, এই ঘটনা প্রমাণ করে যে, আয়ুর্বেদ আর হোমিওপ্যাথি ওষুধ করোনা ভাইরাসের চিকিৎসায় কার্যকারী প্রমাণিত হবে।

উনি বলেন, ভারত খুব শীঘ্রই আয়ুর্বেদিক পদ্ধতির মাধ্যমে করোনা ভাইরাসের রোগীদের চিকিৎসা করবে। বৈজ্ঞানিক মান্যতা না থাকার কারণে ভারত এই প্রাচীন চিকিৎসা পদ্ধতিতে ব্যবহার করতে পারছে না। বর্তমান সঙ্কটে ব্যবাহরিক দিক থেকে আয়ুর্বেদের চিকিৎসা করা যেতে পারে।