নতুন খবরভারতবর্ষ

জম্মু কাশ্মীরের জন্য বিনামূল্যে চিকিৎসা, Narendra Modi শুরু করলেন Ayushman Bharat যোজনা

নয়া দিল্লীঃ জম্মু কাশ্মীরে এবার থেকে প্রতিটি পরিবার বছরে পাঁচ লক্ষ টাকা পর্যন্ত স্বাস্থ্যবীমা পাবে। আজ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী  (Narendra Modi) এই প্রকল্পের শুভ সূচনা করলেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর এই প্রকল্পে জম্মু কাশ্মীরের ১ কোটি ৩০ লক্ষ মানুষ উপকৃত হবে।

অমিত শাহ এই বিষয়ে বলেন, জম্মু কাশ্মীরের মানুষ এখন থেকে ভালো স্বাস্থ্য সুবিধা পাবেন। আজ থেকে শুরু হওয়া এই প্রকল্প জম্মু-কাশ্মীরের মানুষের জীবন বদলে দেবে। অমিত শাহ উপরাজ্যপাল প্রশাসনকে কোরনার বিরুদ্ধে লড়াই করার জন্য শুভেচ্ছা জানান। উনি বলেন, ২০১৯ এর পাঁচ আগস্ট জম্মু কাশ্মীর থেকে ৩৭০ ধারা রদ করার পর থেকে উপত্যকায় অনেক পরিবর্তন এসেছে।

উপরাজ্যপাল কেন্দ্র সরকার দ্বারা জম্মু কাশ্মীরকে দেওয়া সমস্ত সহযোগিতার জন্য ধন্যবার জানান। উনি বলেন, গত বছরের আগস্ট মাস থেকে জম্মু কাশ্মীরের চিত্র বদলে গিয়েছে। জম্মু কাশ্মীর এখন উন্নয়নের পথে।

জানিয়ে রাখি, জম্মু কাশ্মীরের জনসংখ্যা এক কোটি তিরিশ লক্ষ। প্রধানমন্ত্রী জন আরোগ্য যোজনা অনুযায়ী জম্মু কাশ্মীরের তিরিশ লক্ষ মানুষ স্বাস্থ্যবীমা পাচ্ছিল। আর এখন বাকি এক কোটি মানুষকেও স্বাস্থ্যবীমার সাথে যুক্ত করলেন প্রধানমন্ত্রী মোদী।

Related Articles

Back to top button