নতুন খবরভারতবর্ষ

বাজপেয়ীজির স্বপ্ন পূরণ করে প্রধানমন্ত্রী মোদী লঞ্চ করলেন ‘অটল ভুজল যোজনা”

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দিল্লীর বিজ্ঞান ভবনে ভুজল যোজনা লঞ্চ করলেন। এই যোজনার অন্ত্রগত সাত রাজ্যের ৮৩৫০ গ্রাম উপকৃত হবে। এছাড়াও মানালি কে লেহ পর্যন্ত যুক্ত করা রোহতাং সুরঙ্গের নাম অটল সুরঙ্গ রাখা হয়েছে। এই অবসরে উনি বলেন, আজ অটল বিহারী বাজপেয়ীজির স্বপ্ন পূরণ হল। জল নিয়ে অটলজি খুব চিন্তিত ছিলেন। নতুন ভারতকে আমরা জল সঙ্কটের পরিস্থিতি থেকে বের করার জন্যই তৈরি করেছি। আর এর জন্য আমরা পাঁচটা স্তরে একসাথে কাজ করছি।

প্রধানমন্ত্রী মোদী বলেন, অটলজির কাছে জলের বিষয় খুবই গুরুত্বপূর্ণ ছিল। অটল জল যোজনা হোক আর জল জীবন মিশনের সাথে যুক্ত গাইডলাইন, এটি ২০২৪ এর মধ্যে প্রতিটি ঘরে জল পৌঁছে দেওয়ার স্বপ্ন পূরণ করার দিকে একটি বড় পদক্ষেপ।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, আজ দেশের জন্য একটি গুরুত্বপূর্ণ পরিকল্পনা অটলজির নামে সমর্পিত করা হয়েছে। হিমাচল প্রদেশকে লাদাখ আর জম্মু কাশ্মীরের সাথে যুক্ত করা, আর মানালি এবং লেহকে যুক্ত করা রোহতাং টানেলের নাম এবার অটল টানেলের নামে জানা যাবে।

নরেন্দ্র মোদী বলেন, নির্বাচনের আগে যখন আমরা জলের জন্য সমর্পিত জল শক্তি মন্ত্রালয়ের সাথে কথা বলি, তখন অনেকেই ভেবেছিল এটা কেমন প্রতিশ্রুতি? কিন্তু খুব কম মানুষই এই বিষয়ে নজর দেন, কারণ তাঁরা জানতেন যে এটা দরকার। নতুন ভারতকে আমরা জল সঙ্কটের পরিস্থিতির সাথে মোকাবিলা করার জন্য তৈরি করেছি। আর এর জন্য আমরা একসাথে পাঁচটি স্তরে কাজ করছি।

Related Articles

Back to top button