নতুন খবরভারতবর্ষ

‘মোদীজি আমি ঈশ্বরকে দেখিনি, কিন্তু আপনাকে দেখেছি” প্রধানমন্ত্রীর প্রকল্পে দুরারোগ্য চিকিৎসায় উপকার পেয়ে বললেন মহিলা

নয়া দিল্লীঃ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) শনিবার জন ঔষধি কেন্দ্র (Jan Ausadhi Kendra) গুলোকে ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে সম্বোধিত করেন। সেই সময় উত্তরাখণ্ড রাজ্য থেকে দীপা শাহ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে বলেন, ওনার প্যারালাইসিস এর চিকিৎসার জন্য আগে ৫ হাজার টাকার ওষুধ লাগত, এখন সেই ওষুধই ১৫০০ টাকা পাওয়া যায়।

নিজের কথা বলতে বলতে দীপা শাহ ভাবুক হয়ে পড়েন। উনি প্রধানমন্ত্রীকে বলেন, আমি ঈশ্বর দেখিনি কিন্তু আপনাকে দেখেছি। এটা বলতে বলতে দীপা শাহ এর গলা ভারি হয়ে আসে, আর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও ভাবুক হয়ে পরেন।

দীপা শাহ এর প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, ‘কিছু বিশেষ পরিস্থিতি ছেড়ে ডাক্তার জেনেরিক ওষুধ যাতে লেখেন, সেটা সুনিশ্চিত করা দরকার। আমি আপনাদের সবার কাছে অনুরোধ করছি যে, আপনারা নিজেদের অভিজ্ঞতা শেয়ার করুন। এর ফলে রোগীরা জন ঔষধি এর উপকারিতা বেশি করে জানতে পারবেন। ভারতে তৈরি জেনিরক ওষুধের চাহিদা গোটা বিশ্বে আছে। সরকার প্রতিটি হাসপাতাল আর ক্লিনিকে জেনেরিক ওষুধ লেখা আবশ্যক করে দিয়েছে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, ‘এর ওষুধ গোটা বিশ্বের বাজারে উপলব্ধ কোন ওষুধের থেকে কম না। এর ওষুধ উন্নত মানের ল্যাবে পরীক্ষা করা আর সার্টিফিকেট পায়। অনেক রকম কড়া পরীক্ষার পরই ওষুধ নির্মাতাদের থেকে এই ওষুধ কেনা হয়।”

Back to top button
Close