Press "Enter" to skip to content

বিদেশ যাত্রার সময় মাঝপথে বিমান অবতরণ করলে হোটেল না, এয়ারপোর্ট লাউঞ্জেই বিশ্রাম করেন প্রধানমন্ত্রী মোদী

শেয়ার করুন -

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) বিদেশ সফরের সময় ফ্লাইট মাঝ পথে থামলে (প্রযুক্তিগত হল্ট) হোটেল বুক করা হয়না, উনি এয়ারপোর্ট লাউঞ্জেই আরাম করেন। এর আগে প্রোটোকল অনুযায়ী, প্রযুক্তিগত হল্টের সময় প্রধানমন্ত্রীর আরাম করার জন্য বিলাসবহুল হোটেল বুক করা হত। প্রধানমন্ত্রী মোদী নিজের দীর্ঘ বিদেশ যাত্রার সময় সবার জন্য একটি নিদর্শন স্থাপিত করছেন। এই তথ্য কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী তথা বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ লোকসভায় একটি ভাষণে দেন।

স্পেশ্যাল প্রোটেকশন গ্রুপ (এসপিজি) সংশোধন বিল নিয়ে চর্চা করার সময় কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আজ পর্যন্ত কোন দেশে প্রযুক্তিগত হল্টের সময় নিজের জন্য হোটেল বুক করার নির্দেশ দেনননি। উনি এয়ারপোর্টেই বিশ্রাম করেন, উনি সেখানেই স্নান, খাওয়া দাওয়া করেন আর বিমানে জ্বালানি ভরা হলে সেখান থেকে প্রস্থান করেন।

অমিত শাহ বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নিজের সাথে বিদেশে যাওয়া স্টাফের সংখ্যা ২০ শতাংশ কমিয়ে দিয়েছেন। এছাড়াও প্রধানমন্ত্রীর স্টাফের জন্য এর আগে আলাদা আলাদা বাহনের ব্যাবস্থা করা হত, কিন্তু প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এই সিস্টেম বদলে দিয়েছেন।

দীর্ঘ দূরত্বের হাওয়াই যাত্রার সময় যখন বিমান জ্বালানি আর প্রযুক্তিগত তথ্য খতিয়ে দেখার জন্য কোথায় অবতরণ করে, সেটিকে প্রযুক্তিগত হল্ট বলা হয়।