Press "Enter" to skip to content

আরও একটি বিশিষ্ট আন্তর্জাতিক পুরস্কার পেতে চলেছেন প্রধানমন্ত্রী মোদী, তাকিয়ে দেখবে গোটা বিশ্ব

শেয়ার করুন -

নয়া দিল্লীঃ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জনপ্রিয়তা গোটা বিশ্বেই ছড়িয়ে আছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে ভারত যেভাবে এগিয়ে চলছে, সেটা দেখে সবাই প্রভাবিত হয়েছে। আর এই কারণেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আরও একটি আন্তর্জাতিক সন্মান পেতে চলেছেন। আগামী সপ্তাহে একটি বার্ষিক আন্তর্জাতিক সন্মেলনে ওনাকে শক্তি এবং পরিবেশগত নেতৃত্ব পুরষ্কার (CERAWeek global energy and environment leadership award) দিয়ে সন্মানিত করা হবে।

নিউজ এজেন্সি পিটিআইয়ের তথ্যমতে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী পাওয়ার এবং পরিবেশ রক্ষা করার প্রতিশ্রুতির জন্য সম্মানিত হবেন। আন্তর্জাতিক শক্তি সম্মেলনের আয়োজক আইএইচএস মার্কিট বলেছে, এই সম্মেলনটি এবার ২ থেকে ৩ মার্চ অনুষ্ঠিত হবে। এটি এর ৩৯ তম সংস্করণ হবে। এই সময়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নিজের মূল্যবান বক্তব্য রাখবেন।

সম্মেলনের মূল বক্তাদের মধ্যে জলবায়ু পরিবর্তন বিষয়ক বিশেষ মার্কিন রাষ্ট্রদূত জন কেরি, বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশনের সহ-সভাপতি এবং ব্রেকথ্রু এনার্জির প্রতিষ্ঠাতা বিল গেটস এবং সৌদি অরামকো’র সিইও আমিন নাসির উপস্থিত থাকবেন। আইএইচএস মার্কেটের ভাইস চেয়ারম্যান ও সম্মেলনের চেয়ারম্যান ড্যানিয়েল ইয়ারগিন বলেন যে, আমরা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ভাষণ শুনতে আগ্রহী।

ড্যানিয়েল ইয়ারগিন আরও বলেন যে আমরা বিশ্বের বৃহত্তম গণতন্ত্রের ভূমিকার বিষয়ে প্রধানমন্ত্রী মোদীর দর্শনের কথা জানি। প্রধানমন্ত্রী মোদী দেশ ও বিশ্বের শক্তির চাহিদা মেটাতে তথা স্থায়ী উন্নয়নে ভারতের নেতৃত্বকে প্রসারিত করার নিজের প্রতিবদ্ধতার জন্য সেরাউইক গ্লোবাল এনার্জি অ্যান্ড এনভায়রনমেন্ট লিডারশিপ অ্যাওয়ার্ডে ভূষিত হবেন এবং আমরা এতে অত্যন্ত খুশী।

ইয়ারগিন ভারতের প্রশংসা করে বলেন যে ভারত অর্থনৈতিক উন্নয়ন, দারিদ্র্যতা হ্রাস এবং একটি নতুন শক্তির ভবিষ্যতের দিকে এগিয়ে যাওয়ার ক্ষেত্রে বৈশ্বিক শক্তি ও পরিবেশের কেন্দ্র হিসাবে আবির্ভূত হয়েছে। তাত্পর্যপূর্ণভাবে, এই বার্ষিক আন্তর্জাতিক সম্মেলনে বিশেষজ্ঞরা, সরকারী কর্মকর্তা এবং শক্তি শিল্পের সাথে যুক্ত নীতি নির্ধারক সহ অন্যান্য বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত থাকেন।