Press "Enter" to skip to content

মালিয়ার বাজেয়াপ্ত করা সম্পত্তি বিক্রি করে টাকা উসুল করবে ব্যাংক, অনুমতি দিলো PMLA আদালত

শেয়ার করুন -

Prevention of Money Laundering Act (PMLA) এর স্পেশ্যাল কোর্ট ভারতীয় স্টেট ব্যাংক আর অন্যান্য ব্যাংক গুলোকে বিজয় মালিয়ার (Vijay Mallya) বাজেয়াপ্ত করা সম্পত্তি বিক্রি করে ক্ষতির ভরপাই করার অনুমতি দিয়ে দিয়েছে। ইডি জানিয়েছে যে, মালিয়ার বাজেয়াপ্ত করা সম্পত্তি বিক্রি করে টাকা উসুল করা নিয়ে তাঁদের কোন আপত্তি নেই।

মালিয়ার আইনজীবী আপত্তি জাহির করে বলেছিলেন যে, তারিখ শুধুমাত্র ট্রাইবুন্যাল ঘোষণা করতে পারবে। যদিও, PMLA এর স্পেশ্যাল কোর্ট মালিয়াকে এই আদেশের বিরুদ্ধে মুম্বাই হাইকোর্টে আবেদন করার জন্য এই নির্ণয়ের উপর ১৮ই জানুয়ারি পর্যন্ত স্টে অর্ডার জারি করেছে। ব্যাংকের প্রায় ৯ হাজার কোটি টাকার ঋণ না শোধ করার জন্য, এবং আর্থিক তছরুপ আর চিটিংবাজি করার জন্য বিজয় মালিয়ার বিরুদ্ধে লন্ডনের আদালতে মামলা লড়া হচ্ছে।

উল্লেখ্য, ডিসেম্বর মাসে বিজয় মালিয়ার মামলায় লন্ডন কোর্ট সিদ্ধান্ত সুরক্ষিত রেখেছে। জানুয়ারি মাসে আদালত বিজয় মালিয়ার মামলা নিয়ে শুনানি করতে পারে। মালিয়ার দেউলিয়া হওয়ার আবেদনও খারিজ করা হতে পারে বলে জানা জাচ্ছি। এই মামলায় ব্রিটেনের আদালত সমস্ত দিক খতিয়ে দেখেই নির্ণয় নেবে।

ভারতীয় স্টেট ব্যাংকের নেতৃত্বে সরকারি ব্যাংক গুলো এক হয়ে ব্রিটেনের আদালতে পলাতক বিজয় মালিয়াকে প্রায় ১.১৪৫ বিলিয়ন পাউন্ডের ঋণ না শোধ করার অভিযোগে দেউলিয়া ঘোষণা করার আদেশ দেওয়ার জন্য আবেদন করেছিল। লন্ডনের আদালতের বিচারক মাইকেল ব্রিগস এই মামলার শুনানি করছে।