নতুন খবরভারতীয় সেনা

সীমান্ত পার করে ভারতে ঢুকে পড়েছিল দুই পাকিস্তানি বোন, উপহার দিয়ে ফেরত পাঠাল সেনা

শ্রীনগরঃ ভারতীয় সেনা (India Army) পাক অধিকৃত কাশ্মীর (Pakistan Occupied Kashmir) থেকে আসা দুই নাবালিকা বোনকে তাদের দেশে ফেরত পাঠিয়েছে। দুই বোন ভুল করে নিয়ন্ত্রণ রেখা পার করে জম্মু কাশ্মীরের পুঞ্ছ জেলায় ঢুকে পড়েছিল। প্রশাসন আর সেনা দুই বোনকে উপহার দিয়ে তাদের দেশে ফেরত পাঠায়। সেনার এই মানবতার জন্য দুই পাকিস্তানি (pakistan) বোন ভারত আর ভারতীয় সেনার খুব প্রশংসা করে।

দুই বোনের পরিচয় লায়বা জুবের (১৭) আর সানা জুবের (১৩) বলে জানা গিয়েছে। দুজনেই কহুটা তহসিল আব্বাসপুর গ্রামের বাসিন্দা। তাঁরা রবিবার সকালে নিয়ন্ত্রণ রেখা দিয়ে জম্মু কাশ্মীরের পুঞ্ছ জেলায় ঢুকে পড়ে। সেনার জওয়ানরা তখনই দুই বোনকে গ্রেফতার করে। দুই নাবালিকা বোনকে জিজ্ঞাসাবাদ করার পর সেনা তাদের পুলিশের হাতে তুলে দেয়। এই ঘটনার পর গোটা এলওসি অঞ্চলে হাই অ্যালার্ট জারি করা হয়েছে।

বাড়ি ফেরার পর লায়বা জুবের ভারতীয় সেনার আর ভারতকে ধন্যবাদ জানায়। সে একটি ভিডিও বার্তার মাধ্যমে জানায়, ‘আমরা রাস্তা হারিয়ে ফেলেছিলাম আর ভুলবশত ভারতীয় সীমা পার করে ভারতে ঢুকে পড়ি। আমরা ভয় পাচ্ছিলাম যে, সেনার জওয়ানরা আমাদের মারধোর করবে। কিন্তু তাঁরা সবাই আমাদের সাথে খুব ভালো ব্যবহার করে। ওঁরা আমদের খেতে দেয়, আর থাকার জন্য জায়গাও দেয়। সবাই আমাদের ফেরত পাঠানোর জন্য লাগাতার চেষ্টা চালিয়ে যাচ্ছিল। ওদের ব্যবহার খুব ভালো ছিল। আমরা প্রথমে ভেবেছিলাম এরা আমাদের বাড়ি যেতে দেবে না, কিন্তু আজ আমরা বাড়ি ফিরে যাচ্ছি। এরা সত্যিই খুব ভালো।”

মিডিয়া রিপোর্টস অনুযায়ী, নিয়ন্ত্রণ রেখায় মোতায়েন জওয়ানদের সরলা ব্যাটেলিয়ন দুই নাবালিকাকে চকনা দা বাগ এলাকা দিয়ে দাখিল হতে দেখা যায়। সেনার জওয়ানরা তৎক্ষণাৎ অ্যাকশন নিয়ে তাদের হেফাজতে নেয়। জিজ্ঞাসাবাদের সময় তাঁরা স্বীকার করে যে ভুল করে ভারতে চলে এসেছিল।

Related Articles

Back to top button