নতুন খবর

আতঙ্কবাদী ও তাদের মাস্টারমাইন্ডদের খুঁজে খুঁজে মারো! নির্দেশ দিলেন জম্মু-কাশ্মীরের ডিজিপি।

জম্মু ও কাশ্মীর থেকে আর্টিকেল 370 ধারা সরিয়ে দেওয়ার পর থেকেই প্রশাসন পুরোপুরি প্রস্তুত বলে মনে হচ্ছে। এই কারণেই গত বেশ কয়েক মাস ধরে কোনও ধরণের সন্ত্রাসী ঘটনা ঘটেনি। এখন খবর আসছে যে কাশ্মীরে অবশিষ্ট ও লুকানো সন্ত্রাসীদের সন্ধানের নির্দেশনা দেওয়া হয়েছে। জম্মু কাশ্মীরের ডিজিপি দিলবাগ সিং এই নির্দেশনা দিয়েছেন।
আসলে শ্রীনগর পুলিশ কন্ট্রোলরুমে একটি উচ্চ-স্তরের সুরক্ষা পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়েছিল এবং এই বৈঠককালে ডিজিপি দিলব্যাগ সিং নির্দেশ দিয়েছিলেন যে “সন্ত্রাসীদের বিরুদ্ধে কর্ডোন এবং তল্লাশি অভিযান দ্রুত করা, যাতে সন্ত্রাসীদের শেষ করে দেওয়া যায়।” আত্মসমর্পণ করলে তাকে গ্রেফতার করো আর যদি ফায়ারিং করে তাহলে উড়িয়ে দাও। এমন কড়া নির্দেশ দিয়েছেন ডিজিপি দিলব্যাগ সিং।

ডিজিপি বৈঠকে আরও বলেছিলেন যে “আইনের চেয়ে বড় আর কিছু নেই। আইন লঙ্ঘনকারীকে কঠোরভাবে আচরণ করুন।” তিনি বৈঠকে উপস্থিত কর্মকর্তাদেরকে “প্রচেষ্টা আরও তীব্র করার আহ্বান জানান। সন্ত্রাসীদের এবং তাদের মাস্টারদের বিরুদ্ধে একসাথে কাজ করার জন্য আদেশ দেব ডিজিপি। লুকিয়ে বসে থাকা আতঙ্কি মাস্টারমাইন্ড ও সন্ত্রাসীদের বিরুদ্ধে একটি যৌথ ব্যবস্থা গ্রহণ করতে হবে। কাশ্মীরে সন্ত্রাসীদের প্রায় নিশ্চিহ্ন করা হয়েছে।” কিন্তু আমাদের এই অভিযান চালিয়ে যেতে হবে। সমন্বিত কৌশল অবলম্বন করে এই সন্ত্রাসীদের সম্পূর্ণ নির্মূল করতে হবে যাতে জম্মু ও কাশ্মীরে শান্তি বিরাজ করে। ”

জানিয়ে দি, এই বৈঠককালে কাশ্মীরের অভ্যন্তরীণ সুরক্ষা নিয়ে অনেক আলোচনা হয়েছে। বৈঠক চলাকালীন সেখানে উপস্থিত কর্মকর্তাদের “সুরক্ষার জন্য প্রয়োজনীয় সকল পদক্ষেপ নেওয়ার কথা বলা হয়েছে। সিআইডির এডিজিপি বি শ্রীনিবাসন, আইজি কাশ্মীর সহ বেশ কয়েকটি সিনিয়র পুলিশ অফিসার বৈঠকে উপস্থিত ছিলেন”।

ডিজিপি দিলবাগ সিং বলেছেন যে “জম্মু ও কাশ্মীরে আইন শৃঙ্খলা সর্বদা একটি বড় চ্যালেঞ্জ হিসাবে রয়ে গেছে। যারা এতে নিয়োজিত রয়েছেন তারা প্রশিক্ষণ নেওয়ার ক্ষমতা বৃদ্ধি করুন। যাতে তারা সব ধরণের চ্যালেঞ্জের মুখোমুখি হতে পারে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। জনগণের সহযোগিতাও তাদের সহায়তা করে তাই আইন-শৃঙ্খলা রক্ষায় সাধারণ মানুষ যাতে হয়রান না হয়। জনগণের সহযোগিতা অত্যন্ত গুরুত্বপূর্ণ । তাই আরও বেশি সংখ্যক মানুষ যোগ দেয়।

Back to top button
Close