নতুন খবরভারতবর্ষ

বিনা কারণে ঘর থেকে বের হলে থানায় নিয়ে গিয়ে দুঘণ্টা করোনার ভিডিও দেখাবে পুলিশ

রাঁচিঃ ের () কারণে গোটা দেশে ের () ঘোষণা করে হয়েছে। আর এই লকডাউনকে সফল করার জন্য () এক অভিনব পদক্ষেপ নিয়েছে। এবার থেকে বিনা কারণে রাস্তায় বের হলে পুলিশ তাঁদের ধরে  থানায় নিয়ে যাবে। আর সেখানে নিয়ে গিয়ে থেকে বাঁচার জন্য এক ঘণ্টা অথবা দুই ঘণ্টার () দেখানো হবে। এরপর হুঁশিয়ারি দিয়ে বাড়িতে পাঠিয়ে দেওয়া হবে।

যদি ধৃত মানুষের সংখ্যা বেশি হয়ে যায়, তাহলে তাঁদের সবাইকে একসাথে ভিডিও দেখানো হবেনা। সোশ্যাল ডিস্টেন্সিং এর কথা মাথায় রেখে দুজনকে আলাদা আলাদা বসিয়ে ভিডিও দেখানো হবে। আর বাকিদের ভিডিও দেখার জন্য অপেক্ষা করবে। থানায় জায়গা কম হলে এক এক জনকে বসিয়ে ভিডিও দেখানো হতে পারে।

উল্লেখ্য, রাঁচি পুলিশের অনেক চেষ্টার পরেও মানুষ বিনা কারণে ঘর থেকে বের হচ্ছে। পুলিশ ডাণ্ডা মারা থেকে শুরু করে, কান ধরে উঠবস পর্যন্ত করাচ্ছে। কিন্তু এরপরেও মানুষের মধ্যে সচেতনতা ফিরছে না। এমনকি মামলা পর্যন্ত দায়ের করা হচ্ছে। বাইকার্সদের চালান কাটা হচ্ছে। এরপরেও মানুষ বিনা কারণে রাস্তায় নামছেন।

বৃহস্পতিবার পুলিশ ১৪৬ জনকে ৯  লক্ষ টাকার চালান কেটেছে। লকডাউনের পঞ্চম দিনে রাঁচি পুলিশ মোট ৫৪ লক্ষ টাকার চালান কেটে ফেলেছে।

 

Back to top button
Close