Press "Enter" to skip to content

মুসলিম সংগঠন পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়াকে ব্যান করতে চলেছে যোগী সরকার

শেয়ার করুন -

নাগরিকতা সংশোধন আইন নিয়ে উত্তর প্রদেশের অনেক জেলাতেই হিংসক প্রদর্শন হয়। আর সেই হিংসক প্রদর্শনের বিরুদ্ধে যোগী সরকার (Yogi Sarkar) কড়া পদক্ষেপ নিচ্ছে। আর এই যোগী সরকারের আরেকটি খবর সামনে আসছে। এবার যোগী সরকার মুসলিম সংগঠন অফ ইন্ডিয়াকে (PFI) ব্যান করতে চলেছে।

সুত্র থেকে জানা যায় যে, উত্তর প্রদেশের স্বরাষ্ট্র বিভাগ PFI কে নিষিদ্ধ করার প্রস্তুতি নিচ্ছে। উল্লেখ্য, সম্প্রতি নাগরিকতা সংশোধন আইন নিয়ে উত্তর প্রদেশের জায়গায় জায়গায় হিংসাত্মক প্রদর্শন হয়, আর এই হিংসায় পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়ার নাম সামনে আসে। আপনাদের জানিয়ে রাখি, পপুলার ফ্রন্ট ইন্ডিয়া হল নিষিদ্ধ জঙ্গি সংগঠন সিমি এর শাখা বলেই পরিচিত। এবার যোগী সরকার এই সংগঠনকেও নিষিদ্ধ করার প্রস্তুতি নিচ্ছে।

লখনউতে হিংসাত্মক প্রদর্শনের সময় পুলিশ PFI এর তিন সদস্যকে গ্রেফতার করেছে। গ্রেফতার করা ব্যাক্তিদের পরিচয় PFI সভাপতি ওয়াসিম আহমেদ, কোষাধ্যক্ষ নদীম, মণ্ডল সভাপতি আশফাক নামে জানা গেছে। এর সাথে সাথে পুলিশ দাবি করেছে যে, লখনউতে সিএএ নিয়ে প্রতিবাদের নামে তাণ্ডব চালানোর মাস্টারমাইন্ড হল পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়া সংগঠন।

উত্তর প্রদেশের রাজধানী লখনউ এর পুলিশ সুপার কলানিধি নৈথানি বলেন, PFI সদস্যেরা গোটা শহরে অনেক বৈঠক করেছে। উনি জানান পুলিশের ইলেক্ট্রনিকস সার্ভিলেন্সের আর প্রতক্ষ্যদর্শীদের কাছ থেকে অনেক প্রমাণ পাওয়া গেছে।