নতুন খবর

হিন্দু দেবতা গণেশকে নিয়ে ঠাট্টা তামাশা! সাংবাদিকের বিরুদ্ধে দায়ের হলো মামলা

সমাজে বসবাসকারী হোয়াইট কলারধারী তথাকথিত সেকুলাররা হিন্দু ধর্মেকে অপমানের মধ্য দিয়েই তাদের জ্ঞানবিদ্যা হাজির করে। তবে যুগ বদলেছে, তাই মানুষ এখন স্বঘোষিত সেকুলারদের নোংরামি আচরণে বিরুদ্ধে সোশ্যাল মিডিয়া থেকে শুরু করে বাস্তবে পর্যন্ত রুখে দাঁড়িয়েছে। সম্প্রতি অল্ট নিউজের ফাউন্ডার প্রতীক সিনহার বিরুদ্ধে ২০১৫ সালের একটি টুইটের জন্য অভিযোগ দায়ের করা হয়েছে।

তার বিরুদ্ধে অভিযোগ উঠেছে, তিনি হিন্দু দেব -দেবীদের অসম্মান করেছেন। তাঁর বিরুদ্ধে সুরাতের খতোদারা থানায় অভিযোগ দায়ের করেছেন সামাজিক কর্মী বিকাশ আহির। প্রতীক সিনহার বিরুদ্ধে ১৫৩ এ, ২৯৫ এ , ২৯৮, এবং ৫০৬, তথ্য প্রাসঙ্গিক বিধান সহ প্রযুক্তি আইনের আওতায় মামলা করা হয়েছে।

প্রতীক সিনহা ১৯ সেপ্টেম্বর ২০১৫ সালে একটি টুইটে হিন্দু দেবতা গণেশকে অপমান করেছিলেন। তাঁর পোস্টের ক্যাপশন ছিল, এত লোক গণেশের ছবি পোস্ট করছে। আপনি কি সত্যিই বিশ্বাস করেন যে একজন মানুষের হাতির মাথা আছে? বিকাশ আহিরের দলের টুইটার অ্যাকাউন্ট থেকে পোস্ট করা হয়েছে, হিন্দুস্তান ভগবান গণেশের অপমান সহ্য করবে না। টুইটে প্রতীক সিনহার গ্রেফতারের দাবিতে হ্যাশট্যাগ যুক্ত করা হয়েছে।

সম্প্রতি গণেশ চতুর্থীর সময় টুইটের স্ক্রিনশট সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছিল, যা হিন্দুদের একাংশের মধ্যে ক্ষোভের সৃষ্টি করেছিল। নেটিজেনদের একাংশ দাবি করেন, হিন্দু দেবতার প্রতি অপমানজনক, এবং হিন্দুদের ধর্মীয় স্বাধীনতায় আঘাত করার জন্য অল্ট নিউজের প্রতিষ্ঠাতার বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নেওয়া উচিত। বিকাশ আহির জানিয়েছেন, যে পুলিশ প্রতীক সিনহাকে থানায় ডেকে তার অভিযোগের জবাব দাখিল করেছে। যদি তিনি নির্দিষ্ট সময়ের মধ্যে থানায় হাজির না হন, তাহলে তাকে গ্রেপ্তারের জন্য পুলিশ পাঠানো হবে।

Related Articles

Back to top button