India Rag Exclusiveভারতবর্ষ

৩ টি গুলি খেয়ে বাঁচিয়েছিলেন ১৫০ জনের প্রাণ! মুম্বাই হামলায় ক্ষত্রিয় ধৰ্ম পালন করেছিলেন ইনি

ভারত ও ভারতীয়দের কাছে ২৬/১১/২০০৮ দিনের সন্ধ্যা ছিল এক ভয়ানক স্মৃতি।  এই দিনে, দেশের আর্থিক রাজধানী মুম্বাইয়ে সমুদ্রপথ থেকে আগত সন্ত্রাসীরা আতঙ্ক সৃষ্টি করেছিল।  প্রতিটি মুহুর্তে মুম্বাই থেকে বেরিয়ে আসছিল হৃদয়কে রক্তরঞ্জিত করা ছবি।

স্বপ্নের শহরে চলছিল রক্তাক্ত মরণখেলা। এদিকে, আতঙ্কিত হয়ে পড়া ভারতীয়দের ভয় বাড়িয়ে, একটি ভয়ানক খবর আসে। জানা যায়, কামা হাসপাতালের কাছে অজ্ঞাত হামলাকারীরা মুম্বাইয়ের তিনজন খ্যাত অফিসারকে নির্বিচারে গুলি করে তাদের হত্যা করেছে।

তাজ হোটেলে আটকে থাকা মানুষজনকে বের করতে শুরু হয়েছিল ৫৯ ঘন্টার অপারেশন। ওই সময় প্রাক্তন মারিন কমান্ড (MARCOS) প্রবীণ কুমার তেওটিয়া (Praveen Kumar Teotia) এক রুমের মধ্যে ৪ আতঙ্কবাদী দ্বারা ঘেরাও হয়ে পড়েন। শুরু হয় আতঙ্কবাদীদের সাথে ভয়ানক গুলির লড়াই। ক্ষত্রিয় ধর্ম হলো প্রানের রক্ষা করা। আর সেটাই করে দেখান প্রাক্তন মারিন কমান্ড (MARCOS) প্রবীণ তেওটিয়া।

প্রবীণ তিনটি গুলি খেয়েও ১৫০ জনকে সুরক্ষিত বের করে আনেন। ৩ টি গুলি প্রবীনের কান ও বুকে লেগেছিল। প্রবীণ কুমার তেওটিয়া বলেন, “আমি গ্রামের ছেলে, গ্রাম থেকেই দেশ সেবার জোশ পেয়েছি। আমাদের মূল টার্গেট ছিল প্রাণ রক্ষা করা। কারণ আতঙ্কবাদীদের আমাদের টীম যে কোনো সময় খতম করতে সক্ষম ছিল। তবে সেই সময় চারিদিকে মানুষের চিৎকার, রক্তাক্ত দেহ দেখে মনের মধ্যে লড়াই করার তীব্র জেদ তৈরি হয়েছিল।”

Related Articles

Back to top button