নতুন খবরপশ্চিমবঙ্গ

সরকারের বিরুদ্ধে বৃহত্তর আন্দোলনে নামবেন বাংলার পুরোহিতরা! ভোটের আগে চাপে তৃণমূল

মালদহঃ বছর শেষ হলেই রাজ্যে বিধানসভা ভোট। ইতিমধ্যে সবদলই প্রস্তুতি নেওয়া শুরু করেছে। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় শাসন ধরে রাখতে একের পর এক বড় ঘোষণা করে চলেছেন। সেরকমউ এক ঘোষণা করেছিলেন যে, রাজ্যের ব্রাহ্মণদের মাসিক ভাতা দেওয়া হবে। মুসলিম ভোট দখলে রাখতে ইমাম মোয়াজ্জেমদের জন্য ভাতা দেওয়ার পর ব্রাহ্মণ ভোট ধরতে এই ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী।

আর সেই পুরোহিত ভাতা নিয়েও এবার তৃণমূলের বিরুদ্ধে উঠল স্বজনপোষণের অভিযোগ। ঘটনার প্রতিবাদে মঙ্গলবার মালদহের হরিশচন্দ্রপুরের ১ নম্বর বিডিওর সামনে বিক্ষোভ দেখায় পুরোহিতদের সংগঠন বঙ্গীয় পুরোহিত সভা। ওনারা অভিযোগ করে বলেন যে, মুখ্যমন্ত্রীর ঘোষণার পরেও তাঁদের ভাতা দেওয়া হচ্ছে না। ভাতা পেতে গেলে তৃণমূল নেতাদের ছত্রছায়ায় যাওয়ার জন্য বলা হচ্ছে তাঁদের।

সংগঠনের সম্পাদক গৌতম চক্রবর্তী অভিযোগ করে বলেন, পুরোহিত ভাতা নিয়েও দলবাজি হচ্ছে। তিনি শাসক দলকে হুঁশিয়ারি দিয়ে বলেন, সঠিক সময়ে ভাতার বন্দোবস্ত না করা হলে বৃহত্তর আন্দোলনে নামা হবে। তিনি জানান, ভাতা পাওয়ার জন্য ১৯৭ জন পুরোহিত আবেদন করেছেন, কিন্তু এখনো একজনও পাননি ভাতা।

তৃণমূল নেতা মানিক দাস জানান, কিছু জায়গায় পুরোহিতদের ভাতা দেওয়া হয়েছে। কয়েকটি জায়গায় বাদ গেছে। সেখানেও দেওয়া হবে। ভাতা দেওয়ার প্রক্রিয়া চলছে। আগামী কিছুদিনের মধ্যে সবাইকে ভাতা দিয়ে দেওয়া হবে। বিজেপি এই ঘটনার প্রতিক্রিয়া দিয়ে বলেছে, তৃণমূল হল ভাওতাবাজেদের দল। ভোটের আগে ঘোষণা করছে ঠিকই কিন্তু দেওয়া হবে না কাউকেই। বিজেপি জানায়, তৃণমূল ভাতা দেবে না, আমরা ক্ষমতায় এলে সবাইকে ভাতা দেব।

Related Articles

Back to top button