Press "Enter" to skip to content

করোনা বিরুদ্ধে লড়াইয়ে নরেন্দ্র মোদী সুপার হিউম্যান, বললেন অস্ট্রেলিয়ার রাজদূত

শেয়ার করুন -

নয়া দিল্লীঃ চিন (China) থেকে করোনা ভাইরাস গোটা বিশ্বে ছড়িয়ে পড়েছে। করোনা ভাইরাসের ক্ষমতা এটা দেখেও বোঝা যায় যে, বিশ্বের অনেক শক্তিশালী দেশও এই মহামারীর সামনে মাথা নুইয়ে দেইয়েছে। আর এই মারক ভাইরাসের বিরুদ্ধে ভারত (India) লাগাতার যুদ্ধ লড়েই চলেছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) শুধুমাত্রে দেশের মানুষেরই না, করোনার বিরুদ্ধে লড়াই করে গোটা বিশ্বের মানুষের মন জয় করে নিয়েছেন।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী যেমন ভাবে করোনার চেন ভাঙার জন্য সময়মতো দেশে লকডাউনের ঘোষণা করেন আর করোনা যোদ্ধাদের উৎসাহ বাড়ানোর জন্য অনেক রকম কার্যক্রম রেখেছিলেন, সেটার গোটা দুনিয়ায় প্রশংসা হচ্ছে। ভারতে থাকা অস্ট্রেলিয়ার রাজদূত ব্যারি ও ফ্রেল (Barry O’Farrell) প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) এই কাজে উদ্বুদ্ধ হয়ে ওনাকে সুপার হিউম্যান বলে আখ্যা দেন।

সরকারি সংবাদ মাধ্যম ডিডি চ্যানেলে দেওয়া একটি সাক্ষাৎকারে ব্যারি বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী একজন সুপার হিউম্যান এর মতো। প্রধানমন্ত্রী মোদী যেমন ভাবে করোনার বিরুদ্ধে লড়াই করছে, সেটা প্রশংসনীয়। উনি বলেন, নরেন্দ্র মোদী জনসংখ্যার দিক থেকে বিশ্বের দ্বিতীয় সবথেকে বড় দেশের প্রধানমন্ত্রী। এই সঙ্কটের সময়ে যেমন ভাবে তিনি রোজ বিশ্বের নেতাদের সাথে যোগাযোগ করার জন্য সময় বের করছেন সেটি খুব প্রশংসনীয়।

আপনাদের জানিয়ে দিই, ডিডি ইন্ডিয়ার বরিষ্ঠ সম্পাদক রমেশ রামচন্দ্রন ট্যুইটারে ব্যারি ও ফ্রেলের একটি ভিডিও পোস্ট করেন। ওই ভিডিওতে ব্যারি বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী মরিসনের সাথে করোনার সমস্যা নিয়ে কথা বলেছেন। এরপর দুই দেশ একসাথে মিলে গবেষণার মাধ্যমে করোনার বিরুদ্ধে রিসার্চ করায় সহমত পোষণ করেছে।