নতুন খবররাজনীতি

ধনী বন্ধুদের উপকার করার জন্য নরেন্দ্র মোদী ও বিজেপি গরিবদের পকেট কাটছে: প্রিয়াঙ্কা ভাদ্রা।

অমিত শাহের নেতৃত্বে গান্ধী পরিবারের উপর থেকে SPG সুরক্ষা তুলে নেওয়া হয়েছে। যার পর থেকে আক্রমক মুডে চলে এসেছে কংগ্রেস পার্টি। কংগ্রেসের মহা সচিব প্রিয়াঙ্কা গান্ধী  (Priyanka Gandhi) ইন্টারনেটের দাম বাড়ানোর জন্য এবং বড় বড় বেসরকারী পরিষেবা প্রদানকারীদের আহ্বান জানানোর জন্য মোদী সরকারকে আক্রমণ করেছেন। প্রিয়াঙ্কা গান্ধী মোদী সরকারের বিরুদ্ধে অভিযোগ করেছিলেন যে – বিজেপি তাদের ধনী বন্ধুদের উপকারের জন্য দরিদ্রদের পকেট কেটে নিচ্ছে। তিনি টুইট করেছেন, বিজেপি সস্তার মোবাইল ইন্টারনেট নিয়ে গর্ব করেছিল এবং গত বছর এটা নিয়ে খুব প্রচার করেছিল। এখন সেই সব কথা আর টিকলো না।

প্রিয়াঙ্কা দাবি করেছেন, বিজেপি BSNL এবং এমটিএনএলকে দুর্বল করেছে। প্রিয়াঙ্কা বলেন এই দুটি সংস্থাকে দুর্বল করে বাকিদের কল রেট, ইন্টারনেট রেট বৃদ্ধি করে দিয়েছে। মোদী সরকার ধনীদের বন্ধু এবং গরিবদের শত্রু, তাই ধনী বন্ধুদের উপকার করার জন্য গরিবদের পকেট কেটে নিচ্ছে বিজেপি। প্রিয়াঙ্কা গান্ধী বলেছেন দেশে চারিদিকে মূল্য বৃদ্ধির ঘটনা ঘটছে। কিন্তু বিজেপি সরকার তাদের ধনী বন্ধুদের কথা ভেবে নিশ্চুপ হয়ে রয়েছে।

প্রসঙ্গত জানিয়ে দি, মোদী সরকার গান্ধী পরিবারের উপর থেকে SPG সুরক্ষা পরিষেবা তুলে নিয়েছে। ফলস্বরূপ গান্ধী পরিবার সহ পুরো কংগ্রেস পার্টি আক্রোশ প্রকাশ করেছে। কংগ্রেস পার্টির লোকজন দাবি করেছে সরকার পুনরায় গান্ধী পরিবারের জন্য SPG সুরক্ষা লাগু করুক। CRPF এর সুরক্ষা আপাতত গান্ধী পরিবারকে দেওয়া হয়েছে। তা সত্ত্বেও প্রিয়াঙ্কার বাড়িতে ৭ জন লোক ঢুকে পড়েছিল বলে দাবি করা হয়েছে।

শিব সেনা প্রমুখ উদ্ধব ঠাকরে ও বরিষ্ঠ কংগ্রেস নেতা অধীর রঞ্জন চৌধুরীও গান্ধী পরিবারের সুরক্ষা নিয়ে মোদী সরকারকে আক্রমন করেছে। অধীর চৌধুরী নরেন্দ্র মোদী ও অমিত শাহকে অনুপ্রবেশকারী পর্যন্ত বলে দিয়েছেন। এমনিতে রাজনৈতিক আক্রমন শুধুমাত্র নির্বাচনের সময়কালেই হয়। তবে এখন যেহেতু গান্ধী পরিবারের SPG সুরক্ষা তুলে নেওয়া হয়েছে তাই মোদী সরকারকে কংগ্রেসের রোষের শিকার হতে হচ্ছে। সুরক্ষা তুলে নেওয়ার পরিপ্রেক্ষিতে প্রিয়াঙ্কা গান্ধীও মোবাইল কলের দাম ও ইন্টারনেট পরিষেবার দাম নিয়ে প্রশ্নঃ তুলেছেন বলে মনে করা হচ্ছে।

Back to top button
Close