নতুন খবররাজনীতি

হাফিজ সাঈদ আসলেও প্রিয়াঙ্কা গান্ধীর সুরক্ষা বাড়ানো হবেনাঃ সুব্রক্ষণ্যম স্বামী

গান্ধী পরিবারের সুরক্ষা থেকে স্পেশ্যাল প্রোটেকশন গার্ডস () তুলে নেওয়ার পর কংগ্রেস () আর বিজেপি () একে অপরের বিরুদ্ধে মুখর হয়েছে। সংসদে চলা তর্ক বিতর্কের মধ্যে এবার প্রিয়াঙ্কা গান্ধীর () সুরক্ষায় ঢিলেমি নিয়ে আরও একবার এই ইস্যু উঠেছে।

ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টি ( BJP ) এর বরিষ্ঠ নেতা সুব্রক্ষণ্যম স্বামী () প্রিয়াঙ্কা গান্ধীর সুরক্ষায় ঢিলেমি নিয়ে প্রতিক্রিয়া ব্যাক্ত করে বলেন, যদি হাফিজ সাঈদও চলে আসে, তাহলেও প্রিয়াঙ্কা বঢড়া (গান্ধী) কে এসপিজি সুরক্ষা দেওয়া হবেনা। সুব্রক্ষণ্যম স্বামী সোমবার প্রিয়াঙ্কা গান্ধী বঢড়ার সুরক্ষায় ঢিলেমির ইস্যু নিয়ে সংবাদ মাধ্যমের সাথে কথা বলেন।

প্রিয়াঙ্কা গান্ধী বঢড়ার ঘরে ২৬ নভেম্বর একটি অজ্ঞাত পরিচয় গাড়ি ঢুকে পড়ে, ওই গাড়িতে তিনজন মহিলা ছিল আর তিনজন পুরুষ এবং একজন বাচ্চা ছিল। সেই সময় প্রিয়াঙ্কা গান্ধী বঢড়া নিজের আবাসে মিটিংয়ে ব্যাস্ত ছিলেন। গাড়িটিকে ধরে জিজ্ঞাসাবাদ করা হলে, যাত্রীরা নিজেদের প্রিয়াঙ্কা গান্ধী বঢড়ার ফ্যান বলে পরিচয় দেন। যদিও প্রিয়াঙ্কা গান্ধী বঢড়া তাঁদের সবাইকে চা আর নাস্তা খাইয়ে বিদায় জানান। কিন্তু এই ঘটনার পর প্রিয়াঙ্কা গান্ধী বঢড়ার সুরক্ষা নিয়ে নানান প্রশ্ন ওঠে।

মোদী সরকার গান্ধী পরিবারের সুরক্ষা থেকে এসপিজি তুলে নিয়েছে। এর জন্য এসপিজি সংশোধন বিল সংসদে পেশও করা হয়েছে, যেটা পাশও হয়ে গেছে। এই সংশোধনের পর এসপিজি সুরক্ষা কেবলমাত্র প্রধানমন্ত্রী আর প্রধানমন্ত্রী আবাসে থাকে ওনার পরিবারের মানুষদের দেওয়া হবে। প্রাক্তন প্রধানমন্ত্রীদেরও পাঁচ বছর পর্যন্ত এসপিজি সুরক্ষা দেওয়ার নিয়ম রাখা হয়েছে। কংগ্রেস এই বিলের বিরোধিতা করেছে।

Back to top button
Close