নতুন খবরভারতবর্ষরাজনীতি

যোগী আদিত্যনাথকে বদনাম করতে ভুয়ো দাবি প্রিয়াঙ্কা গান্ধীর, হাতেনাতে ধরা পড়তেই গেল সম্মান

নয়া দিল্লিঃ কংগ্রেসের মহাসচিব প্রিয়াঙ্কা গান্ধী (Priyanka Gandhi) নিজের সন্তান্তদের ইনস্টাগ্রাম (Instagram) অ্যাকাউন্ট হ্যাক হওয়ার দাবি করেছিলেন। কিন্তু ওনার এই দাবি সম্পূর্ণ ভুয়ো বলে বিবেচিত হয়েছে। প্রিয়াঙ্কার দাবির পর সরকার এই মামলার তদন্তের নির্দেশ দেয়। কেন্দ্রীয় ইলেকট্রনিক্স এবং তথ্য প্রযুক্তি মন্ত্রক-র (MEITY) সূত্র অনুযায়ী, প্রাথমিক তদন্তে প্রিয়াঙ্কা গান্ধীর সন্তানদের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট হ্যাক হওয়ার কোনও প্রমাণ মেলেনি।

এই তদন্তের দায়িত্ব MEITY ইন্ডিয়ান কম্পিউটার এমার্জেন্সি সিস্টেম রেসপন্স টিমের কাঁধে তুলে দিয়েছিল। প্রিয়াঙ্কা বিরোধী নেতাদের ফোন ট্যাপিং করার অভিযোগ ওঠা নিয়ে করা সাংবাদিকদের প্রশ্নে লখনউ-র কংগ্রেস দফতর থেকে বলেছিলেন, ‘ফোন ট্যাপিং বাদ দিন, আমার বাচ্চাদের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট হ্যাক করা হচ্ছে। সরকারের আর কোনও কাজ নেই নাকি?”

এটাই প্রথম না যে প্রিয়াঙ্কা গান্ধীর কোনও দাবি এমন ভুয়ো প্রমাণিত হল। এর আগে উত্তর প্রদেশের যোগী সরকারকে আক্রমণ করতে প্রিয়াঙ্কা অনেকবারই এমন ভুয়ো তথ্য তুলে ধরেছিলেন। ২০২০ সালে পাকিস্তানের ছবি শেয়ার করে প্রিয়াঙ্কা গান্ধী সেটিকে কৃষক আন্দোলনের সঙ্গে জুড়ে দিয়েছিলেন। এছাড়াও উন্নাও গণধর্ষণ কাণ্ড নিয়েও তিনি এমন ভুয়ো তথ্য পেশ করেছিলেন।

এছাড়াও একটি ফেসবুক পোস্টের মাধ্যমে মোদী সরকারকে ভারতীয় রেল আদানি গ্রুপের হাতে বিক্রি করে দেওয়ার অভিযোগ করেছিলেন। ফেসবুক ওনার সেই পোস্ট ফ্যাক্ট চেক করে বিভ্রান্ত বলে বিবেচিত করে। এরপর প্রিয়াঙ্কা গান্ধী সেই পোস্ট ডিলিট করে দেন। বাচ্চাদের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট হ্যাক হওয়া নিয়ে ভুয়ো তথ্য পেশ করার খবর সামনে আসতেই সোশ্যাল মিডিয়ায় কংগ্রেসের মহাসচিবকে নিয়ে ব্যাঙ্গের বন্যা বয়ে যাচ্ছে।

Related Articles

Back to top button