নতুন খবরসত্য উদঘাটন

আদানির কাছে ভারতীয় রেলকে বেচে দিচ্ছে মোদী সরকার? আবারও সোশ্যাল মিডিয়ায় ভুয়ো পোস্ট করলেন প্রিয়াঙ্কা গান্ধী

কৃষি বিল প্রত্যাহারের জন্য কৃষকরা আন্দোলন তীব্র করে দিয়েছেন। অন্যদিকে কংগ্রেস পার্টি কৃষক আন্দোলনের বাহানায় রাজনীতি করতে কোমর বেঁধে নেমে পড়েছে। সোশ্যাল মিডিয়ায় কংগ্রেস লাগাতার ভুয়ো তথ্য ছড়িয়ে কৃষকদের বিভ্রান্ত করছে বলে অভিযোগ উঠেছে।

কংগ্রেস সোশ্যাল মিডিয়ায় ঘন ঘন বিভ্রান্তমূলক পোস্ট করছে বলে অভিযোগ উঠেছে। এর মধ্যে একটা ভিডিও সোশ্যাল মিডিয়ায় ব্যাপকভাবে ভাইরাল হয়েছে। যেখানে দাবি করা হয়েছে যে ভারতীয় রেলকে আদানি গ্রুপের কাছে বিক্রি করতে দেওয়া হয়েছে।

কংগ্রেস নেতারা তাদের টুইটার হ্যান্ডেল থেকে ভিডিওটি শেয়ার করেছেন। কংগ্রেস মহাসচিব প্রিয়াঙ্কা গান্ধী হার্দিক প্যাটেলের টুইটকে রিটুইট করেছেন। হার্দিক প্যাটেল টুইটে ভিডিওটি পোস্ট করেছিলেন। হার্দিক প্যাটেল ভিডিও শেয়ার করে লিখেছিলেন-ভারতীয় রেলের উপর আদানির ফ্রেশ আটার বিজ্ঞাপন দেখার মতো, এবার তো স্পষ্ট বলা যায় যে কৃষকদের লড়াই সত্যের পথে চলছে।

অন্যদিকে প্রিয়াঙ্কা গান্ধী ভাদ্রা ফেসবুকে ভিডিও শেয়ার করে লিখেছেন, “যে ইন্ডিয়ান রেলওয়েকে ভারতীয়রা তাদের পরিশ্রম দিয়ে বানিয়েছেন তার উপর বিজেপি সরকার নিজের বন্ধুদের ছাপ লাগিয়ে দিয়েছে। ধীরে ধীরে রেলের একটা বড়ো অংশ বিজেপির এই বন্ধুদের হাতে চলে যাবে। দেশের কৃষক আজ মোদী সরকারের বন্ধুদের হাত থেকে কৃষিকে বাঁচানোর জন্য লড়াই করছে।”

তবে প্রিয়াঙ্কা গান্ধীর এই দাবি এখন একেবারে মিথ্যা প্রমাণিত হয়েছে। প্রেস ইনফরমেশন ব্যুরো প্রিয়াঙ্কা গান্ধীর দাবিকে খারিজ করেছে। জানানো হয়েছে, ভারতীয় রেলওয়ের উপর যে একটা প্রাইভেট কোম্পানি উপর প্রতীক চিন্হ দেখানো নিয়ে বিভ্রান্তি ছড়ানো হয়েছে তা আসলে একটা বাণিজ্যিক বিজ্ঞাপন। যার উদেশ্য কেবলমাত্র রাজস্বকে বৃদ্ধি করা। PIB এর তরফে স্পষ্ট জানানো হয়েছে, আদানির কাছে রেলকে বিরুদ্ধে যে পোস্ট করা হয়েছে তা একেবারে ভুল।

Related Articles

Back to top button