নতুন খবররাজনীতি

বাস না ছাই! শ্রমিকদের সাথে প্রতারণা করে বাসের জায়গায় স্কুটার, অটো রিকশা পাঠাল প্রিয়াঙ্কা গান্ধী

লখনৌঃ যোগী (Yogi Adityanath) রাজ্য উত্তর প্রদেশে শ্রমিকদের বাড়ি ফেরানো নিয়ে রাজনীতি তুঙ্গে। কংগ্রেসের মহাসচিব প্রিয়াঙ্কা গান্ধী (Priyanka Gandhi) যোগী সরকারকে আক্রমণ শানিয়ে বলেছিলেন, রাজ্যে আটকে পড়া ভিন রাজ্যের শ্রমিকদের জন্য কোন ব্যবস্থা করছে না সরকার। তাঁরা বাধ্য হয়ে হেঁটে এই রাজ্য থেকে অন্য রাজ্যে পাড়ি দিচ্ছে।

এরপর প্রিয়াঙ্কা গান্ধী ঘোষণা করেন যে, উত্তর প্রদেশে আটকে পড়া ভিন রাজ্যের শ্রমিকদের বাড়ি ফেরানোর দায়িত্ব তিনি নিজেই নেবেন। প্রিয়াঙ্কা গান্ধী দাবি করে বলেন যে, তিনি ভন রাজ্যের শ্রমিকদের বাড়ি ফেরানোর জন্য ১ হাজার টি বাসের বন্দোবস্ত করেছেন। কিন্তু যোগী সরকার সেই বাস গুলোকে রাজ্যের সীমান্তে আটকে রেখেছে উত্তর প্রদেশে ঢুকতে দিচ্ছে না।

এরপর যোগী সরকার প্রিয়াঙ্কা গান্ধীর কাছে বাসের তালিকা চেয়ে পাঠায়। তৎক্ষণাৎ বাসের তালিকা সরকারের হাতে না দিলেও, প্রিয়াঙ্কার তরফ থেকে যোগী সরকারকে শ্রমিকদের অবহেলা করার অভিযোগ তোলা হয়। এরপর সরকার প্রিয়াঙ্কা গান্ধী দ্বারা বন্দোবস্ত করা বাস গুলোকে রাজ্যে ঢোকার অনুমতি দেয়। অনুমতি পাওয়ার পর কংগ্রেসের তরফ থেকে বাসের তালিকা তুলে দেওয়া হয়।

কিন্তু তালিকা দেখেই চক্ষু চরকগাছ! বাস কই? বাসের জায়গায় ওই তালিকায় অটো রিকশা, স্কুটার আর ব্ল্যাকলিস্টেড গাড়ির নাম্বার লেখা। সরকারি ডেটাবেসে প্রিয়াঙ্কা গান্ধীর দেওয়া বহু বাসের নাম্বার চেক করলে দেখা যাচ্ছে সেগুলো আদৌ বাস না। RJ27 PA 5949 নাম্বারের যেই বাসে বন্দোবস্ত করেছেন প্রিয়াঙ্কা গান্ধী, সেটি ব্ল্যাকলিস্টেড।

 

আরেকদিকে RJ14TD 1446 নাম্বারের যেই গাড়িকে বাস বলে দাবি করছেন প্রিয়াঙ্কা গান্ধী, সেটি বাস না, সেটি একটি চারচাকার গাড়ি। প্রিয়াঙ্কা গান্ধীর দ্বারা বন্দোবস্ত করা UP 83 T 1006 নাম্বারের বাসটি আসলে হল একটি অটো রিকশা। শ্রমিকদের পাশে দাঁড়ানোর নাম করে উত্তর প্রদেশের যোগী সরকারকে আক্রমণ করতে গিয়ে প্রিয়াঙ্কা এখনো নিজের চালে নিজেই বিদ্ধ।

Related Articles

Back to top button