Press "Enter" to skip to content

CAA-এর বিরুদ্ধে প্রদর্শনের সময় এরাজ্যে রেলের ক্ষতি ৭০ কোটি! উসুল করা হবে টাকা জানালো বোর্ড

শেয়ার করুন -

নাগরিকতা সংশোধন আইন নিয়ে দেশজুড়ে হিংসক প্রদর্শনের সময় ভারতীয় রেলের উপর আঘাত হানে প্রদর্শনকারীরা। এবার রেল বোর্ড এই ক্ষতিপূরণের ভরপাই করার প্রস্তুতি নিচ্ছে। রেল বোর্ডের সভাপতি বলেন, CAA এর বিরোধ প্রদর্শনে ৮০ কোটি টাকার ক্ষতি হয়েছে রেলের, রেলের উপর যারা হামলা করে রেলের ক্ষতি করেছে তাঁদের থেকে এই ক্ষতিপূরণের ভরপাই করা হবে।

রেল বোর্ডের সভাপতি বিনোদ কুমার যাদব বলেন, CAA এর বিরুদ্ধে বিক্ষোভ প্রদর্শনের সময় প্রায় ৮০ কোটি টাকার ক্ষতি হয়েছে। যার মধ্যে ৭০ কোটি পূর্ব রেলওয়ে আর ১০ কোটি নর্থ ফ্রন্টিয়ার রেলের ক্ষতি হয়েছে।

পশ্চিমবঙ্গে সবথেকে বেশি ক্ষতি হয়েছে রেলের। ২১ ডিসেম্বর রেলওয়ে জোন ভিত্তিক তাঁদের ক্ষতির পরিমান তুলে ধরেছিল। ভারতীয় রেল জানায়, প্রদর্শনের সময় কমপক্ষে ৮০ কোটি টাকার ক্ষতি হয়েছে রেলের। রেলওয়ে সুরক্ষা দলের ডিজি অরুণ কুমার বলেন, পশ্চিমবঙ্গের সবথেকে ভয়ানক ছিল। কারণ পশ্চিমবঙ্গে পূর্ব রেলের সবথেকে বেশি ৭০ কোটি টাকার লোকসান হয়েছে।

উনি বলেন, পশ্চিমবঙ্গে সবথেকে বেশি হাওড়া, শিয়ালদহ, মালদা আর মুর্শিদাবাদে রেলের ক্ষতি হয়েছে। মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর নাগরিকতা আইনের বিরুদ্ধে র‍্যালির পর সেসব জায়গায় বেশি পরিমাণে হামলা করা হয়েছে। তবে এখন পরিস্থিতি অনেকটাই স্বাভাবিক। মমতার র‍্যালির পর হিংসা হয়েছিল। কিন্তু এখন আর কোন হিংসার খবর নেই।

রেলওয়ে এই হিংসাত্মক ঘটনা নিয়ে ৮৫ টি এফআইআর দায়ের করে। এই হিংসায় এক ডজনের বেশি রেল কর্মী আহত হয়েছেন। কুমার জানান, এমন কিছু মানুষ আছে যাদের পরিচয় পাওয়া গেছে ভিডিওর মাধ্যমে তাঁদের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে।